Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি

  ১০ জানুয়ারি ২০২২, ১৬:১৭
আপডেট : ১০ জানুয়ারি ২০২২, ১৬:৫৫

ভোটে জিতলে টাক মাথায় চুল গজানোর খরচ দেওয়ার ঘোষণা  

ভোটে, জিতলে, টাকমাথায়, চুল, গজানোর, খরচ, দেওয়ার, ঘোষণা,   
ফাইল ছবি

নির্বাচনী প্রচারণায় ভোট পেতে জনগণকে নানান ধরনের প্রতিশ্রুতি দিয়ে থাকেন প্রার্থীরা। তারমধ্যে থাকে রাস্তাঘাট, সেতু, স্কুল-কলেজ ও হাসপাতালের মতো অবকাঠামো নির্মাণের ঘোষণা। কিন্তু এবার ব্যতিক্রমী প্রতিশ্রুতি দিয়েছেন দক্ষিণ কোরিয়ার ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টি অব কোরিয়ার (ডিপিকে) প্রেসিডেন্ট পদপ্রার্থী লি জায়ে-মং।

আগামী মার্চে অনুষ্ঠিতব্য নির্বাচনকে সামনে রেখে তিনি একটি স্বাস্থ্যবীমা চালুর ঘোষণা দিয়েছেন। এর আওতায় যাদের মাথার চুল ঝরে গেছে অর্থাৎ টাকমাথা, তাদের মাথায় চুল গজানোর চিকিৎসার খরচ সরকারি তহবিল থেকে বহন করার কথা উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে লি জায়ে-মং বলেন, দেশটির প্রায় এক কোটি মানুষের চুল ঝরে পড়ার সমস্যা রয়েছে। কিন্তু ব্যয়বহুল হওয়ার কারণে অনেকেই চুল গজানোর চিকিৎসা নিতে পারেন না। কারণ এর চিকিৎসায় বিদেশ থেকে ওষুধ, চিকিৎসা সরঞ্জাম কিনে আনতে হয়।

লি জায়ে-মংয়ের এমন নির্বাচনী প্রতিশ্রুতি ব্যাপক সাড়া ফেলেছে। তাকে এবারের নির্বাচনে ‘নিজের চুলের জন্য’ সেরা প্রার্থী হিসেবে প্রচার চালাচ্ছে চুলের চিকিৎসায় কাজ করে দেশটির এমন একটি প্রতিষ্ঠান।

দেশটির ভোটার জিয়ং-দা-ইউন বলেন, মাথায় চুল গজাতে ভালো শ্যাম্পু, ভালো খাবারসহ এ চিকিৎসায় তিন হাজার ডলারের বেশি খরচ হয়। আর এ খরচ সরকার বহন করলে ভালোই হবে।

তবে এ প্রতিশ্রুতিকে নির্বাচনে ভোট পাওয়ার জন্য সস্তা কৌশল হিসেবে সমালোচনা করেছেন অনেকে।

সূত্র: সিএনএন

এনএইচ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS