• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পানির ট্যাঙ্ক থেকে উদ্ধার কোটি টাকা, ইস্ত্রি করছেন কর্মকর্তারা (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ জানুয়ারি ২০২২, ১৩:০১
পানির ট্যাঙ্ক থেকে উদ্ধার কোটি টাকা, ইস্ত্রি করছেন কর্মকর্তারা
ছবি: সংগৃহীত

এবার তল্লাশি চালিয়ে এক ব্যবসায়ীর বাড়ির মাটির নিচে পানির ট্যাঙ্ক থেকে উদ্ধার করা হয়েছে নগদ অর্থসহ রাশি রাশি সোনা। ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশে। ৩৯ ঘণ্টার অভিযানে নগদ আট কোটি টাকাসহ উদ্ধার হয় প্রায় তিন কেজি সোনা। সপ্তাহ দু’য়েক আগে দেশটির কানপুরের ব্যবসায়ী পীযূষ জৈনের বাড়ি তল্লাশি চালিয়ে ১৯৭ কোটি টাকা নগদ উদ্ধার করেছিল আয়কর দপ্তর।

টাকা উদ্ধার করতে রীতিমতো হিমশিম খেতে হয় দেশটির আয়কর কর্মকর্তাদের। মাটির নীচে একটি পানির ট্যাঙ্ক থেকে উদ্ধার হয় এক কোটি টাকা। ব্যাগের মধ্যে ওই টাকা লুকিয়ে রাখা হয়েছিল। এ ছাড়া প্রায় তিন কেজির মতো সোনা উদ্ধার হয়েছে যার মূল্য প্রায় পাঁচ কোটি টাকা।

আয়কর বিভাগ সূত্রে জানা গিয়েছে, ওই ব্যবসায়ীর নাম শঙ্কর রাই। তিনি মধ্যপ্রদেশের দামোহ জেলার বাসিন্দা। আয়কর দপ্তরের জব্বলপুর বিভাগের যুগ্ম কমিশনার মুনমুন শর্মা বলেন, ‘‘রাই পরিবারের বাড়ি থেকে আট কোটি টাকা উদ্ধার হয়েছে। এর মধ্যে এক কোটি টাকা মাটির নীচে ট্যাঙ্কের মধ্যে রাখা একটি ব্যাগ থেকে উদ্ধার হয়েছে। এ ছাড়া তিন কেজি সোনাও উদ্ধার হয়েছে।’’

আয়কর বিভাগের এই তল্লাশি চালানোর ভিডিও নেটমাধ্যমে চলে এসেছে। এই ভিডিওতে দেখা যাচ্ছে সংস্থার কর্মী হেয়ার ড্রায়ার দিয়ে টাকা শুকোচ্ছেন। এক জন আবার ইস্ত্রি করে টাকা সমান করছেন।

আয়কর বিভাগ সূত্রে জানা গিয়েছে ব্যবসায়ী শঙ্কর রাই দামোহ নগর পুরসভার একজন জনপ্রতিনিধি তিনি কংগ্রেসে হয়ে ভোটে লড়েন। অন্য দিকে তাঁর ভাই কমল রাই পুরসভার ভাইস-চেয়ারম্যান ছিলেন।

এত টাকা এল কিভাবে?

আয়কর বিভাগ জানিয়েছে কর্মচারীদের নামে তিন ডজনেরও বেশি বাস রয়েছে রাই পরিবারের। তাদের সম্পত্তির হদিশ দেওয়া জন্য ১০ হাজার টাকা পুরস্কারও ঘোষণা করে আয়কর বিভাগ। যুগ্ম কমিশনার জানিয়েছেন তদন্ত এখনও শেষ হয়নি। যে সব নথি উদ্ধার হয়েছে তার ভিত্তিতে আরও তল্লাশি চালানো হবে।

সূত্র: আনন্দবাজার।

এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মার্চ)
হুন্ডির মাধ্যমে তিন মাসে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেপ্তার ৫
টাইটানিকের সেই দরজা নিলামে যত টাকায় বিক্রি হলো
সর্বনিম্ন ১০০ টাকায় দেখা যাবে চট্টগ্রাম টেস্ট
X
Fresh