Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮
discover

গরু পাচার রুখতে গিয়ে রণক্ষেত্র, গ্রামবাসীদের হামলায় আহত ১৭ পুলিশ

গরু পাচার রুখতে গিয়ে রণক্ষেত্র, গ্রামবাসীদের হামলায় আহত ১৭ পুলিশ
ছবি: সংগৃহীত

গরু পাচারে বাধা দিতেই তুলকালাম। বিশাল পুলিশ বাহিনীর উপরে ঝাঁপিয়ে পড়ল পাচারকারীরা। তাদের হামলায় আহত হয়েছেন কমপক্ষে ১৭ পুলিশ সদস্য। শনিবার রাতে ভারতের কোচবিহারের মেখলিগঞ্জের উছলপুকুরিয়া বামুনিয়াপাড়ার ঘটনা।

এদিন রাতে বেশকিছু গরু পাচার করার জন্য ভারত-বাংলাদেশ সীমান্তে নিয়ে যাওয়া হচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে বামুনিয়াপাড়য় অভিযান চালায় পুলিশ। আর পুলিস ঢুকতেই বিপত্তি। খবর পেয়েই পুলিশকে ঘিরে ধরে গ্রামবাসীরা। তাদের লক্ষ্য করে ব্যাপক ইটপাটকেল ছোড়া হয়। এতে আহত হন ওইসব পুলিশ সদস্য।

পুলিশ সূত্রে খবর, ওই হামলায় আহত হয়েছেন ১৭ পুলিশ সদস্য। বেশ কয়েকজন পুলিশ সদস্যের আঘাত গুরুতর। কারও কারও পিঠের আঘাত বেশ জোরাল। আহত পুলিশদের মেখলিগঞ্জ মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হামলার খবর পেয়েই পরবর্তীতে বিশাল পুলিশ বাহিনী এলাকায় যায় ও ৩৪টি গরু উদ্ধার করে। এর পাশাপাশি ৪ মহিলা ও ২ জন পুরুষকে গ্রেপ্তার করেছে। এলাকায় চরম উত্তেজনা রয়েছে।

এর আগেও একাধিকবার এই মেখলিগঞ্জে গরু পাচারকে নিয়ে উত্তেজনা তৈরি হয়েছে। এলাকার বেশকিছু জায়গায় সীমান্তে কাঁটাতারের বেড়া নেই। সেই জায়গা দিয়েই পাচার করা হয় গরু। আগেও পুলিশ ও বিএসএফের যৌথ উদ্যোগে একাধিকবার গরু পাচারকারীদের আটকানো হয়েছে। এবারও ওই ৩৪টি গরু পাচারের মতলবে ছিল পাচারকারীরা। সূত্র: জিনিউজ।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS