• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সদ্যোজাত শিশুকন্যাকে ঝোপে ফেলে গেলেন মা, পাহারা দিল কুকুর!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ ডিসেম্বর ২০২১, ১৬:৪৬
সদ্যোজাত শিশুকন্যাকে ঝোপে ফেলে গেলেন মা, পাহারা দিল কুকুর!

শিশুকন্যা হওয়ায় ফেলে দিয়ে গিয়েছিলেন মা। ‘পরম স্নেহে’ তাকে রাতভর আগলে রাখল আর এক মা। যে ঘটনায় বিস্মিত গোটা গ্রাম।ঘটনাটি ঘটেছে ভারতের ছত্তীসগড়ের মুঙ্গেলি জেলার সরিসতাল গ্রামে।

সকালে মাঠের ধারে ঝোপ থেকে শিশুর কান্নার আওয়াজ পেয়েছিলেন গ্রামবাসীদের কয়েক জন। সেই আওয়াজ অনুসরণ করে ঝোপের কাছে পৌঁছতেই চমকে ওঠেন তারা। সম্পূর্ণ নগ্ন অবস্থায় শুয়েছিল শিশুটি। শিশুটিকে দেখে যত না অবাক হয়েছিলেন গ্রামবাসীরা, তার থেকে বেশি বিস্মিত হয়েছিলেন পাশে প্রহরী হয়ে বসে থাকা একটি মা কুকুরের ভূমিকায়।

প্রত্যক্ষদর্শীদের দাবি, ওই ঝোপের মধ্যেই একটি কুকুরের বাচ্চা হয়েছিল। সেই বাচ্চাগুলোর পাশেই রাখা শিশুটি। আর তার পাশেই অতন্দ্র প্রহরীর মতো বসে ছিল আর এক মা। নিজের সন্তানদের যেভাবে আগলে রাখে সে, ঠিক সেভাবেই মানবশিশুকে যেন আগলে রেখেছিল কুকুরটি। আরও আশ্চর্যের বিষয় হলো, শিশুটির দেহে একটি আঁচড় পর্যন্ত লাগতে দেয়নি সে।

স্থানীয়রা তখন পুলিশে খবর দেন। সরিসতাল গ্রাম পঞ্চায়েতের এক সদস্য মুন্নালাল পটেল এক সর্বাভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, “আমরা কাজের জন্য বেরিয়েছিলাম। তখন সকাল ১১টা। হঠাৎই মাঠের ধারে এক শিশুর কান্নার আওয়াজ পেয়ে সেখানে যাই। গিয়ে দেখি একটি সদ্যোজাত শিশুকন্যা কুকুরের পাশে শুয়ে। মা কুকুর এবং তার বাচ্চাও ছিল সেখানে। রাতভর শিশুটিকে আগলে রেখেছিল কুকুরটি। আমরা পুলিশ এবং স্বাস্থ্য দপ্তরকে খবর দিই। ওরা এসে শিশুটিকে উদ্ধার করে নিয়ে গেছে।

সূত্র: আনন্দবাজার

এমএন/এসকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত
‘চলচ্চিত্র ও টেলিভিশন খাতে বাংলাদেশ-ভারতের মধ্যে অভিজ্ঞতা বিনিময় করা হবে’
ভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার থেকে ভোটগ্রহণ
X
Fresh