• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

উত্তর কোরিয়ায় ১০ দিনের জন্য হাসি নিষিদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ ডিসেম্বর ২০২১, ১৮:০৭
উত্তর কোরিয়ায় ১০ দিনের জন্য হাসি নিষিদ্ধ

পৃথিবীতে একেক সময় একেক দেশের সরকার প্রধানরা আজব কিছু নিয়ম করে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হন। তেমনি একটি দেশ উত্তর কোরিয়া। যেখানে অদ্ভূত কিছু নিয়ম বেঁধে দিয়েছেন উত্তর কোরিয়ার প্রধান নেতা কিম জং উন।

জিন্স প্যান্ট পরা, স্টাইল করে চুল কাটা কিংবা কান ফোটানো আগে থেকেই দেশটিতে নিষিদ্ধ করেন কিম জং উন। এবার ১০ দিনের জন্য দেশটিতে হাসি, জন্মদিন কিংবা মৃত্যু দিবস পালন নিষিদ্ধ করেছেন তিনি।

উত্তর কোরিয়ার প্রাক্তন সর্বোচ্চ নেতা কিম জং ইলের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তিনি এ সিদ্ধান্ত নেন।শুক্রবার ছিল কিম জং ইলের দশম মৃত্যুবার্ষিকী। তাই উত্তর কোরিয়াবাসীর কাছে দিনটি খুবই শোক ও দুঃখের। দিনটিকে বিশেষভাবে সম্মান জানাতে অভিনব পথ বেছে নিয়েছে পিংয়ইয়ং।

কিম জং ইলের দশম মৃত্যুবার্ষিকীতে ১০ দিনের জন্য দেশজুড়ে হাসি, জন্মদিন কিংবা মৃত্যু দিবস পালন নিষিদ্ধ করছে কিম প্রশাসন। এ ছাড়া মদ খাওয়াও নিষিদ্ধ করা হয়েছে। একই সঙ্গে সব ধরনের বিনোদনমূলক কার্যকলাপ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ সংবলিত আদেশে বলা হয়েছে, ১০ দিন এসব নিয়ম ভাঙলে দেশটির বাসিন্দাদের কঠোর শাস্তির মুখে পড়তে হবে।

শোকের ১০ দিনে উত্তর কোরিয়ার প্রাক্তন সর্বোচ্চ নেতা কিম জং ইলের নানা কর্মকাণ্ড প্রদর্শনীর মাধ্যমে দেশবাসীর সামনে তুলে ধরা হবে বলেও জানানো হয়েছে।

সূত্র: ইন্ডিয়া টুডে

এমএন/এসকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুদ্ধের জন্য সেনাবাহিনীকে জোর প্রস্তুতির নির্দেশ কিমের
খাদ্যের বিনিময়ে রাশিয়াকে ৬৭০০ কনটেইনার অস্ত্র দিয়েছে উ. কোরিয়া!
X
Fresh