• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভারতে আতঙ্ক ছড়াচ্ছে ‌‘ওমিক্রন’

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ ডিসেম্বর ২০২১, ১০:৪৬
ভারতে আতঙ্ক ছড়াচ্ছে ‌‘ওমিক্রন’
ছবি সংগৃহিত

ভারতে দিন দিন আতঙ্ক ছড়াচ্ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’। কিছু দিন আগেই দেশটিতে প্রথম দুজনের ওমিক্রন ধরা পড়ে। তার একদিন পরেই গতকাল (শনিবার) আরও একজনের শরীরে বিপজ্জনক এই ভারইরাস শনাক্ত হয়। এবার চতুর্থ ওমিক্রন আক্রান্তের খবর দিল ভারতীয় গণমাধ্যম।

সংবাদ সংস্থা পিটিআই এর বরাত দিয়ে রোববার (৫ ডিসেম্বর) আনন্দবাজার জানিয়েছে, কর্নাটক ও গুজরাটের পর এবার ওমিক্রনের চতুর্থ আক্রান্তের হদিস মিলল মুম্বাইয়ে। ৩৩ বছরের ওই ব্যক্তি মহারাষ্ট্রের বাসিন্দা। নভেম্বরের শেষের দিকে দক্ষিণ আফ্রিকা থেকে দুবাই এবং দিল্লি হয়ে মুম্বই বিমানবন্দরে নামেন তিনি। আক্রান্ত ব্যক্তি পেশায় একজন মেরিন ইঞ্জিনিয়র। মাসের পর মাস সমুদ্রেই কাটাতে হয়। করোনার কোনো টিকা নেননি তিনি। মুম্বইয়ে আসার পরই তার হালকা জ্বর আসে। তারপরই ওই ব্যক্তির করোনা পরীক্ষা করানো হয়। তখন জানা যায়, তিনি ওমিক্রনে আক্রান্ত।

এর আগে গত বৃহস্পতিবার (২ ডিসেম্বর) ভারতে প্রথম দুইজনের ওমিক্রন শনাক্ত হয়। দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্ণাটকে শনাক্ত হওয়া এই দুই ব্যক্তির বয়স যথাক্রমে ৬৬ এব ৪৬ বছর। তাদের একজন দক্ষিণ আফ্রিকার নাগরিক এবং অন্যজন ভারতীয় চিকিৎসক। এরপর শনিবার (৪ ডিসেম্বর) গুজরাটের জামনগরে এক ব্যক্তির দেহে ওমিক্রন ধরা পড়ে। সম্প্রতি তিনি জিম্বাবোয়ে থেকে ফিরেছিলেন।

আরএ/টিআই

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
X
Fresh