• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মালিতে বাসে জঙ্গি হামলা, ৩১ যাত্রীর ‍মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ ডিসেম্বর ২০২১, ১২:৩৯
মালিতে বাসে জঙ্গি হামলা, ৩১ যাত্রীর ‍মৃত্যু

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে যাত্রীবাহী বাসে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনা ঘটেছে।এতে বাসের অন্তত ৩১ যাত্রীর মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। শুক্রবার দেশটির মধ্যাঞ্চলীয় মোপতি প্রদেশে এ ঘটনা ঘটে।

বার্তাসংস্থা রয়টার্সকে বাঙ্কাসের মেয়র মৌলায়ে গুইনদো বলেন, সপ্তাহে দুইবার সোঙ্গো গ্রাম থেকে ১০ কিলোমিটার দূরের বান্দিয়াগারায় যাতায়াত করা বাসটি গ্রামবাসীদের নিয়ে স্থানীয় একটি বাজারে যাচ্ছিল। অস্ত্রধারী লোকজন বাসটিতে গুলি চালিয়ে টায়ার অকার্যকর করে দেয় এবং যাত্রীদের ওপর গুলি চালায়। এ হামলায় অন্তত ৩১ জন নিহত হয়েছে বলে নিশ্চিত করেছেন। এতে আহত এবং নিখোঁজের সংখ্যাও অনেক বলে জানান তিনি।

কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, বন্দুকধারীরা প্রথমে গুলি চালিয়ে বাসটির চালককে হত্যা করে; এরপর যাত্রীবোঝাই বাসে আগুন ধরিয়ে দেয়।

ঘটনাস্থলে প্রথম পৌঁছানো জরুরি বিভাগের কর্মীরা অন্তত ২৫টি পোড়া দেহ উদ্ধার করে বলে অভ্যন্তরীণ নিরাপত্তা-সংক্রান্ত এক নথির বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স।

মোপতির বাহিনীর এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে রয়টার্সকে বলেন, ‘আমরা নিশ্চিত যে, এটি একটি জঙ্গি হামলা। তবে কারা এই হামলা করেছে তা এখনও জানা যায়নি। আমাদের তৎপরতা অব্যাহত আছে।’

মালিতে আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী আল কায়েদা ও ইসলামিক স্টেট- উভয়েরই তৎপরতা আছে। তবে কোনো গোষ্ঠী এখন পর্যন্ত ঘটনার দায় স্বীকার করেনি বলেও জানান ওই কর্মকর্তা।

এমএন/টিআই

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত
‘বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে চেষ্টা অব্যাহত রাখবে যুক্তরাষ্ট্র’
অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের
বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া 
X
Fresh