Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

আরটিভি নিউজ

  ২৬ নভেম্বর ২০২১, ০৯:২৪
আপডেট : ২৬ নভেম্বর ২০২১, ০৯:৩১

ভাগ্নের বিয়েতে তিন মামার ব্যতিক্রমী উপহার (ভিডিও)

ভাগ্নের বিয়েতে তিন মামার ব্যতিক্রমী উপহার (ভিডিও)

কমবেশ সবাই বিয়েতে উপহার দিয়ে থাকেন। কিন্তু এবার ভাগ্নের বিয়েতে ব্যতিক্রমী উপহার দিয়েছেন তিন মামা।যা দেখে নেটিজেনরা একদম তাজ্জব বনে গেছেন।

বিয়েতে তারা স্বর্ণালংকার বা গাড়ি-বাড়ি উপহার দেননি, তিন মামা ভাগ্নেকে উপহার দিয়েছেন টাকা। ভাবছেন টাকা উপহার দিলে অবাক হওয়ার কী আছে? এই উপহার তো লোকে সবার বিয়েতেই দিয়ে থাকে।কিন্তু এই তিন মামা ভাগ্নের বিয়েতে রীতিমতো ঝুড়ি ভর্তি টাকা উপহার দিয়েছেন। আর সেই টাকা গুনতে সময় লেগেছে পাক্কা তিন ঘণ্টা।

গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, ঘটনাটি ঘটেছে ভারতের রাজস্থানের নাগাউর জেলার দেশবাল গ্রামে। এই ওই গ্রামের বাসিন্দা সিপু দেবীর ছেলে হিম্মতরামের বিয়েতে সিপুর তিন ভাই রামনিবাস জাট, কানারাম জাট এবং শোতানরাম জাট এই উপহার দিয়েছেন।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, রাজস্থানের বিয়ের উৎসবের অন্যতম রীতি মায়রা। এই রীতিতে ভাগ্নে বা ভাগ্নির বিয়েতে মামারা তার বোনের মায়রা ভরে দেন, মানে বড়সড় অর্থমূল্য দান করেন বোনকে। রাজস্থানের নাগাউর জেলা আবার মায়রার জন্য প্রসিদ্ধ। সেখানেই ভাগ্নের বিয়েতে ঝুড়ি ভর্তি টাকা নিয়ে হাজির হলেন তিন মামা।

মায়রা উৎসবের জন্য কৃষক পরিবারটি গত আড়াই বছর ধরে টাকা জমাচ্ছিল। বিশাল আকারের দুই ঝুড়ি ভরে সেই টাকা নিয়ে বিয়ের আসরে হাজির হন তিন মামা। ঝুড়ির সব টাকাই ছিল ১০ টাকার নোট। মোট টাকার পরিমাণ ছিল ৬ লাখ ১৫ হাজার টাকা। এই টাকা গুনতে সময় লেগে যায় ৩ ঘণ্টারও বেশি । মায়রা দানের এই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS