• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

গাঁজা পৌঁছে দেবে উবার

আরটিভি নিউজ

  ২৪ নভেম্বর ২০২১, ১০:৪০
গাঁজা পৌঁছে দেবে উবার
ফাইল ছবি

অ্যাপের মাধ্যমে অর্ডার করলে গাঁজা পৌঁছে দেবে উবার। সম্প্রতি এমনই এক ঘোষণা দিয়েছে অ্যাপভিত্তিক ট্যাক্সি সেবাদানকারী প্রতিষ্ঠানটি। কানাডার অন্টারিও শহরের বাসিন্দারা উবার ইটসের মাধ্যমে গাঁজা পণ্য অর্ডার করতে পারবেন। আন্তর্জাতিক সংবাদ সংস্থা বিবিসি এ বিষয়ক খবর প্রকাশ করেছে।

খবরে বলা হয়েছে, নতুন সেবার আওতায় উবার ইটস ব্যবহার করে গাঁজার অর্ডার দিতে পারবেন গ্রাহকরা। এরপর নিকটতম টোকিও স্মোক স্টোর থেকে তা সংগ্রহ করতে পারবেন তারা। তবে, প্রথম ধাপে এই সেবা পাবেন কানাডার অন্টারিও প্রদেশের বাসিন্দারা।

বছরে কানাডায় প্রায় ৫ বিলিয়ন কানাডীয় ডলার বা ৪ বিলিয়ন ইউএস ডলার মূল্যের গাঁজার বাজার রয়েছে। উবার বলছে, গ্রাহকেরা বয়স যাচাই করার পরই অ্যাপের মাধ্যমে এই পণ্য অর্ডারে সক্ষম হবেন।

কানাডায় গাঁজা সরবরাহ এখনও অবৈধ থাকলেও ২০১৮ সাল থেকে গাঁজা সেবন বৈধ ঘোষণা করেছে দেশটির সরকার। ধারণা করা হচ্ছে, দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে এই গাঁজা ব্যবসায় বেশ জোরেশোরেই মাঠে নামছে উবার। গত এপ্রিলে কোম্পানিটির প্রধান নির্বাহী দারা খোসরোশাহী এক বিবৃতিতে জানিয়েছিলেন, যুক্তরাষ্ট্র সরকার যদি অনুমোদন করে তবে সে দেশেও গ্রাহকদের গাঁজা সরবরাহ করতে রাজি আছে উবার।

আরআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মরিচের বস্তায় মিলল গাঁজা
কুরিয়ার সার্ভিসের মাধ্যমে গাঁজা পাচার, গ্রেপ্তার ‌১
ট্রলার থেকে ১৪ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক
স্কুল ব্যাগে মিলল ৪ কেজি গাঁজা
X
Fresh