• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

করোনাভাইরাস : বিশ্বে একদিনে ৭ হাজারের বেশি প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ নভেম্বর ২০২১, ১০:০৮
করোনাভাইরাস: বিশ্বে একদিনে ৭ হাজারের বেশি প্রাণহানি
ফাইল ছবি

বিশ্বে গেল ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যু বেড়েছে। পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭ হাজার ৬০৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ৭৬ জন।

গেল ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। শনাক্তের সংখ্যা ৮২ হাজার ৩০১। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১৫০ জনের। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৮৮ লাখ ৩০ হাজার ৮৮১ জন। মারা গেছে ৭ লাখ ৯৬ হাজার ১৩০ জন।

গেল ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে রাশিয়ায়। ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২৪৩ জনের। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৩৩ হাজার ৯৯৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৯৪ লাখ ৮৩৫ জনের এবং মারা গেছেন ২ লাখ ৬৬ হাজার ৫৭৯ জন।

বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৫ কোটি ৯০ লাখ ১৪ হাজার ৭৫৪ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫১ লাখ ৮২ হাজার ৮৬৬ জন। এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছে ২৩ কোটি ৪৩ লাখ ১১ হাজার ৪২২ জন।

এসএস/এসকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিয়ম ভাঙায় সদরঘাটে লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের প্রাণহানি
বন্যা-ভূমিধসে ইন্দোনেশিয়ায় ২৬ প্রাণহানি
গাজায় প্রাণহানি ৩১ হাজার ছাড়াল
সিদ্ধিরগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে লেকের পানিতে গার্মেন্টস শ্রমিকদের বাস
X
Fresh