Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

৫ হাজার প্রসব করানো নার্সের মৃত্যু নিজের ডেলিভারির সময়

৫, হাজার, প্রসবে, কাজ, করা, নার্সের, মৃত্যু, নিজের, ডেলিভারির, সময়,  
ছবি: সংগৃহীত

নার্স হিসেবে পাঁচ বছরে প্রায় পাঁচ হাজার বাচ্চা প্রসব করিয়েছেন। কিন্তু তিনি নিজেই মারা গেলেন বাচ্চা প্রসবের সময়। ভারতের মহারাষ্ট্রের হিঙ্গোলিতে এ ঘটনা ঘটে। দেশটির সরকারি হাসপাতালে নার্স হিসেবে কাজ করেতেন ৩৮ বছর বয়সী জ্যোতি গাভলি।

মহারাষ্ট্রের হিঙ্গোলিতে সরকারি হাসপাতালে কাজ করার সময় তিনি প্রায় পাঁচ হাজারের মতো বাচ্চা প্রসবে নার্স হিসেবে সহযোগিতা করেছেন। নর্মাল ডেলিভারির সঙ্গে সঙ্গে সিজারিয়ান ডেলিভারির সময়েও অপারেশন থিয়েটারে তিনি নার্স হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতেন। এমন একজন অভিজ্ঞ নার্স মারা গেলেন নিজের ডেলিভারির সময়।

গত ২ নভেম্বর জ্যোতি মহারাষ্ট্রের হিঙ্গোলিতে সেই সরকারি হাসপাতালেই নিজের ডেলিভারির জন্য ভর্তি হন। সিজারের মাধ্যমে তিনি একটি পুত্রসন্তানের জন্ম দেন। বাচ্চা পুরোপুরি সুস্থ থাকলেও জ্যোতির শরীর খারাপ হতে শুরু করে। প্রসবের পর তার রক্তক্ষরণ কিছুতেই বন্ধ না হওয়ার কারণে তাকে অন্য সরকারি হাসপাতালে পাঠানো হয়। সেখানে গিয়েও তার শরীরের বিশেষ উন্নতি হয়নি। তার শরীরের অবস্থা খারাপ থাকার ফলে সেখানকারই একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানকার চিকিৎসায় জ্যোতির শরীরের কিছুটা উন্নতি হয় দেখা যায়। কিন্তু রোববার ভোরের দিকে আবার তার শ্বাস নিতে অসুবিধা হতে শুরু করে এবং কিছুক্ষণের মধ্যেই জ্যোতি মারা যান।

সব সময় অন্যের হাতে সদ্যপ্রসূত সন্তান তুলে দেওয়া জ্যোতি গাভলি নিজের বাচ্চাকেই কোলে নিতে পারলেন না।

সূত্র: নিউজ এইটিন

এনএইচ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS