• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ব্রাসেলসে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের অভিষেক

ইতালি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ নভেম্বর ২০২১, ১৮:৪৪
ব্রাসেলসে অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের অভিষেক

ইউরোপে সাংবাদিকদের বৃহৎ সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের দ্বিতীয় মেয়াদের কমিটির অভিষেক হয়েছে।

রবিবার (১৪ নভেম্বর) ইউরোপের প্রাণ কেন্দ্র ব্রাসেলসের স্থানীয় একটি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ। সংগঠনের নির্বাচিত সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফারুক আহমেদ মোল্লার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা শরিফ আল মমিন, বিশিষ্ট ব্যবসায়ী ইতালির মজিবুর রহমান সরকার, প্রাগের মামুন হাসান, ফ্রান্সের তাপস বড়ুয়া রিপন, স্থানীয় কমিউনিটি নেতা, সাইদুর রহমান লিটন, সিদ্দিকুর রহমান, মানিক পাল, চয়ন কত সহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত কমিউনিটি এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ।

গত এপ্রিলে করোনা পরিস্থিতি বিবেচনায় অনলাইনে সরাসরি কণ্ঠ ভোটের মাধ্যমে আগামী দু'বছরের জন্য চলতি কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। ২০১৬ সালে প্রতিষ্ঠিত সংগঠনটি ইউরোপের বিভিন্ন দেশে সাংবাদিক এবং বাংলাদেশ কমিউনিটির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা সংগঠনের ভূয়সী প্রশংসা করেন এবং সামনের দিনগুলোতে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। দ্বিতীয়ত পর্বে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। এর আগে রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ দেশীয় মিডিয়ার পাশাপাশি স্ব স্ব দেশের স্থানীয় মিডিয়ার সাথে যুক্ত হয়ে কমিউনিটির বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরার পরামর্শ দেন। অনুষ্ঠানে পাঁচজন গুণী মানুষকে সম্মাননা এবং তিনজনকে ২০২১ সালের ইউরোপ সেরা সাংবাদিক নির্বাচিত করে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

তারা হলেন ইতালির আরটিভির প্রতিনিধি আসলামউজ্জামান, সময় টিভির স্পেন প্রতিনিধি সাইফুল আমিন, ডেইলি স্টারের পর্তুগাল প্রতিনিধি রাসেল আহম্মেদ।

এমএন/এসকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে মামলা
বৈধ পথে ইউরোপ প্রবেশে সুখবর 
আটালান্টার কাছে বিধ্বস্ত লিভারপুল
সাংবাদিক ইমনের ওপর হামলায় বিজেসি’র নিন্দা 
X
Fresh