• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশিকে প্রশংসিত করলেন দুবাই পুলিশ

সংযুক্ত আরব আমিরাত থেকে মাহাবুব হাসান হৃদয়

  ১০ নভেম্বর ২০২১, ২২:০৮
বাংলাদেশিকে প্রশংসিত করলেন দুবাই পুলিশ
দুবাই পুলিশের পক্ষ থেকে সম্মাননা গ্রহণ করছেন কফিল উদ্দিন

দুবাইতে কুড়িয়ে পাওয়া ৩ লাখ ৫০ হাজার রিয়াল পুলিশকে ফেরত দিয়ে সততার প্রমাণ দিলেন বাংলাদেশি মো. কফিল উদ্দিন মুহুরী। দুবাইয়ের নাইফ এলাকার বাসিন্দা কফিল উদ্দিনের বাংলাদেশের বাড়ি চট্টগ্রাম ফটিকছড়ি থানায়।

মো. কফিল উদ্দিন মুহুরী সম্প্রতি রাস্তার পাশে একটি কালো ব্যাগ কুড়িয়ে পায়। যে ব্যাগটিতে ছিল সৌদি রিয়াল ৩ লাখ ৫০ হাজার রিয়াল। বাংলা টাকায় যার পরিমাণ প্রায় ৮৫ লাখ টাকা; যা পেয়ে তিনি সঙ্গে সঙ্গে নিকটবর্তী নায়েফ পুলিশ স্টেশনে ফেরত দেন। এরপর নায়েফ থানার পরিচালক ব্রিগেডিয়ার ডক্টর তারিক মোহাম্মদ নুর তাহলাক দুবাই পুলিশের পক্ষ থেকে কফিল উদ্দিন মুহুরীকে সততা ও সহযোগিতার জন্য প্রশংসাপত্র ও একটি মোবাইল ফোন উপহার দিয়ে সম্মান জানান।

ব্রিগেডিয়ার তাহলাক বলেন দুবাই পুলিশের কমান্ডার-ইন-চিফ মান্যবর লেফটেন্যান্ট জেনারেল আবদুল্লাহ খলিফা আল মারির নির্দেশনা এবং বিশেষজ্ঞ মেজর জেনারেল খলিল ইব্রাহিম আল মানসৌরি, সহকারী কমান্ডার-ইন-এর অনুসরণে দুবাই পুলিশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন অ্যাফেয়ার্সের প্রধানের পক্ষ থেকে মো. কফিল উদ্দিন মুহুরীকে পুরস্কৃত করা হচ্ছে।

তিনি আরও বলেন, ‘দুবাই পুলিশ উপলব্ধি করে যে সমাজের সব অংশের সহযোগিতা অত্যাবশ্যক এবং সমাজকে রক্ষা করতে এবং তাদের সুখ নিশ্চিত করতে বাহিনীর প্রচেষ্টায় সক্রিয়ভাবে অবদান রাখে।’

তার নৈতিক আচরণ, সততা এবং ভাল আচরণের স্বীকৃতিস্বরূপ মো. কফিল উদ্দিন মুহুরীকে একটি বিশেষ অনুষ্ঠানে প্রশংসার সনদ এবং একটি প্রতীকী উপহার প্রদান করা হয়, যেখানে নায়েফ থানার উপপরিচালক কর্নেল ওমর আশুর এবং স্টেশনের বেশ কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পুলিশ কর্তৃক সম্মানিত হওয়ায় বেশ আনন্দিত কফিল উদ্দিন মুহুরী। এই সম্মাননার জন্য তিনি দুবাই পুলিশ জেনারেল কমান্ডকে ধন্যবাদ জানান। তিনি আরটিভিকে জানান, আমরা অত্যন্ত ধার্মিক ও রক্ষণশীল পরিবারের সন্তান। তাই কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দেওয়ার জন্য উপযুক্ত মালিককে না পেয়ে থানায় হস্তান্তর করেছি; যা আমার নৈতিক দায়িত্ব বলে আমি মনে করেছি।

এমএন/টিআই

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাবুলকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় খুন হন মিতু
হিটস্ট্রোকে পুলিশ সদস্যের মৃত্যু
তীব্র গরমে পুলিশ সদস্যদের প্রতি ১১ নির্দেশনা
শাবনূরকে চিনতে না পেরে আটকে দিল পুলিশ
X
Fresh