Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮
discover

টিকা নিয়ে সাড়ে ৮ কোটি টাকা জিতলেন তরুণী 

টিকা, নিয়ে, সাড়ে, ৮, কোটি, টাকা, জিতলেন, তরুণী,  
ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার সিডনিতে করোনার টিকা নিয়ে ২৫ বছরের এক তরুণী জিতে নিয়েছেন এক মিলিয়ন মার্কিন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৮ কোটি টাকার বেশি। খবরটি শুনে চমকে উঠেছেন নিশ্চয়ই। তবে পুরো ঘটনাটি জানলে বিষয়টি পরিষ্কার হবে। দেশটিতে মানুষের মধ্যে করোনা নিয়ে সচেতনতা এবং টিকা নিতে আগ্রহ তৈরি করতেই লটারি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সিডনিতে যারা টিকা নিয়েছেন তাদের জন্য ওই লাকি ড্রয়ের আয়োজন করা হয়। লটারিতে অংশ নেওয়ার পূর্বশর্ত হলো কেবল টিকা নেওয়া ব্যক্তিরাই অংশ নিতে পারবেন। বাকিরা নয়।

সিডনির ওই লাকি ড্রয়ে নাম ওঠে জোয়ান ঝু নামে এক তরুণীর। তিনি সিডনির বাসিন্দা। তিনি জিতেছেন ১০ লাখ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় ৮ কোটি ৫৭ লাখ ৩৯ হাজার ৪৫০ টাকা। এই বিপুল পরিমাণ আর্থিক পুরস্কার পেয়ে খুশি ঝু। এই টাকা পেয়েই চীনে পরিবারের সঙ্গে দেখা করার পরিকল্পনা করেছেন তিনি।

ঝু বলেন, এই টাকা দিয়ে আমি পরিবারের সঙ্গে সময় কাটাতে চাই। যদি আকাশসীমা খুলে যায় তাহলে এবার দেশে ফিরে নববর্ষ পালন করব পরিবারের সঙ্গে। বাকি টাকা কোথাও বিনিয়োগ করব। যাতে ভবিষ্যতের জন্য চিন্তা না করতে হয়। কিছু টাকা দিয়ে দুস্থদের সাহায্য করব।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস, নাইন নিউজ

এনএইচ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS