• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

যুক্তরাজ্যে দুই ট্রেনের সংঘর্ষে ১৭ জন আহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ নভেম্বর ২০২১, ১১:২২
যুক্তরাজ্যে দুই ট্রেনের সংঘর্ষে ১৭ জন আহত

যুক্তরাজ্যে একটি টানেলের ভেতরে দুটি ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় অন্তত ১৭ জনকে আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে। স্থানীয় সময় রোববার (৩১ অক্টোবর) সন্ধ্যা পৌনে ৭টার দিকে লন্ডন রোডের কাছে এ ঘটনা ঘটে।
দুর্ঘটনার পর একটি ট্রেনের চালক ট্রেনের ভেতরে আটকে পড়েন। পরে তাকে সেখানেই চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করা হয়। প্যারামেডিকরা এসে তাকে প্রাথমিক চিকিৎসা দেন।
প্রথমে একটি ট্রেন টানেলের ভেতরে একটি বস্তুকে ধাক্কা দেয়। পরে সিগনালের ত্রুটি থাকায় বিপরীত দিকে আসতে থাকা আরেকটি ট্রেনকে সতর্ক করতে ব্যর্থ হয় থেমে থাকা ট্রেনের ড্রাইভার। এতেই অন্য ট্রেনটি এসে থেমে থাকা ট্রেনে ধাক্কা দেয়।
অ্যাঞ্জেলা ম্যাটিংলি নামে ট্রেনের এক যাত্রী বলেন, ‘কয়েক সেকেন্ডের মধ্যে যে কী হয়ে গেল কিছু বোঝা গেল না। হঠাৎ দেখলাম চারপাশে সব কালো। সবাই খুব ভয় পেয়েছিল, কিন্তু ওইভাবে কেউ বড় কোনো আঘাত পায়নি।’
স্থানীয় ডোর্সেট অ্যান্ড উইল্টশায়ার ফায়ার অ্যান্ড রেসকিউ এই ঘটনাকে ‘মেজর ইনসিডেন্ট’ হিসেবে উল্লেখ করেছেন। দুর্ঘটনার পর ঘটনাস্থলে পুলিশের পাশাপাশি অ্যাম্বুলেন্স, কোস্টগার্ড ও হেলিকপ্টারও পাঠানো হয়।
সংঘর্ষ এতটাই ভয়াবহ ছিল যে, ঘটনাস্থলের এক কিলোমটার দূর থেকেও এক নারী ওই সংঘর্ষের শব্দ পেয়েছেন। তবে দুর্ঘটনায় কেউ নিহত হয়নি বলে নিশ্চিত করেছে ব্রিটিশ ট্রান্সপোর্ট পুলিশ।
সূত্র: বিবিসি
ডব্লিউএস/এমএন/টিআই

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈশ্বরদী রেল ক্রসিংয়ে মালবাহী দুই ট্রেনের সংঘর্ষ
লন্ডনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নাট্যনির্মাতার মৃত্যু
লন্ডন-ঢাকা ফ্লাইটে আসন ফাঁকা নিয়ে ফেসবুক পোস্ট, প্রতিবাদ বিমানের
রোহিঙ্গাদের জন্য ৭৩ কোটি টাকা সহায়তা দিচ্ছে যুক্তরাজ্য
X
Fresh