• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কর্মীদের সাড়ে ৮ লাখ টাকা ও বিমানের টিকিট উপহার মালিকের

আরটিভি নিউজ

  ২৫ অক্টোবর ২০২১, ২২:১২
কর্মীদের, সাড়ে, ৮, লাখ, টাকা, ও, বিমানের, টিকিট, উপহার, মালিকের,
ছবি: সংগৃহীত

সারা ব্ল্যাকলি একজন সফল ব্যবসায়ী। কিন্তু শুরুতেই তিনি সফলতা পাননি। ছোট পরিসরে ফ্যাক্স মেশিন বিক্রি করে ব্যবসা শুরু করেছিলেন। পরবর্তীতে শ্রম ও দক্ষতা তাকে সাফল্যের চূড়ায় পৌঁছে দিয়েছে। তবে সফলতা পেলেও পা মাটিতেই রেখেছেন তিনি। ভুলে যাননি প্রতিষ্ঠানের কর্মীদের। তাইতো প্রতিষ্ঠানের শেয়ার বিক্রির টাকা ভাগাভাগি করে নেন ৫০০ কর্মীর সঙ্গে। প্রত্যেক কর্মীকে দিলেন সাড়ে আট লাখ টাকা করে। একই সঙ্গে তাদেরকে দিলেন দু’টি করে বিমানের প্রথম শ্রেণির টিকিট।

কর্মীদের একসঙ্গে ডেকে সারা ব্ল্যাকলি ঘোষণা করে বলেন,‘আমি আপনাদের সকলের জন্য দু’টি প্রথম শ্রেণির বিমান টিকিটের অর্থ উপহার দিচ্ছি। পৃথিবীর যেকোনো প্রান্তে আপনারা এই টিকিটে বেড়াতে যেতে পারবেন। আর বেড়াতে গিয়ে ভালো কোথাও খাওয়া-দাওয়া করবেন, খুব ভালো হোটেলে থাকবেন। তাই বিমান ভাড়া দেওয়ার পাশাপাশি আমরা প্রত্যেককে ১০ হাজার ডলার উপহার দেব।’ ১০ হাজার ডলারের অর্থ বাংলাদেশি মুদ্রায় আট লাখ ৫৬ হাজার ৪২৭ টাকা। এই ঘোষণার পরেই আনন্দে ফেটে পড়েন কর্মীরা।

সারা বলেন, ‘আপনারা এই মুহূর্ত উপভোগ করুন। সারাজীবন মনে থাকবে এমন এক মুহূর্ত তৈরির সুযোগ আমরা দিলাম। ২১ বছরের পথচলা আমাদের প্রতিষ্ঠানের, সেটিকে উপভোগ করুন।’ এই কথাগুলো বলতে বলতে কেঁদে ফেলেছিলেন তিনি।

সূত্র: আনন্দবাজার

এনএইচ/এসকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
প্রেডিক্ট এবং উইন গিফটস প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
আমীর খসরুসহ বিএনপি-জামায়াতের ৪৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন
ড. ইউনূস ইউনেস্কোর পুরস্কার পাননি: শিক্ষামন্ত্রী
X
Fresh