• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

তেল শোধনাগারে বিস্ফোরণে নাইজেরিয়ায় নিহত ২৫

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ অক্টোবর ২০২১, ১২:০৯
তেল শোধনাগারে বিস্ফোরণে নাইজেরিয়ায় নিহত ২৫
তেল শোধনাগারে বিস্ফোরণে নাইজেরিয়ায় নিহত ২৫, ছবি : সংগৃহীত

একটি অবৈধ তেল শোধনাগারে বিস্ফোরণে নাইজেরিয়ায় অন্তত ২৫ জন নিহত হয়েছেন। বিস্ফোরণ ও বিস্ফোরণে ছড়িয়ে পড়া আগুন থেকে এই মৃত্যুর ঘটনা ঘটে। নিহতদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছেন।

গত শুক্রবার দেশটির রিভারস প্রদেশে এই ঘটনা ঘটে বলে রোববার (২৪ অক্টোবর) খবর প্রকাশ করেছে বার্তাসংস্থা রয়টার্স।

নাইজেরিয়ার রিভারস প্রদেশের কমিউনিটি নেতা ইফেয়ানি ওমানো রয়টার্সকে বলেছেন, ‘বিস্ফোরণ ও আগুনের ঘটনায় নিহতের সংখ্যা অনেক বেশি। আমরা ২৫টি মৃতদেহ গুনেছি। মারা যাওয়া ব্যক্তিদের পরিচয় সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। নিহতদের মধ্যে কয়েকজন শিশু ও অল্পবয়সীও রয়েছে।’

রিভারস প্রদেশের স্থানীয় বাসিন্দা ইফেয়ানি ওমানো এবং চিকওয়েক গোদউইন জানিয়েছেন, শুক্রবার খুব ভোরে অবৈধ ওই তেল শোধনাগারে বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে। এতে বেশ কয়েকটি সম্প্রদায়ের মানুষও নিহত হয়েছেন।

রয়টার্স জানিয়েছে, তেল শোধনাগারে বিস্ফোরণের ঘটনা স্থানীয় পুলিশের একজন মুখপাত্র নিশ্চিত করলেও নিহতের সংখ্যা প্রকাশ করেননি।

উল্লেখ্য, অবৈধ শোধনাগারে তেল পরিশোধনের বিষয়টি নাইজেরিয়ার তেল-সমৃদ্ধ ডেল্টা অঞ্চলে খুবই সাধারণ ব্যাপার। অতিরিক্ত লাভের আশায় ওই অঞ্চলের অনেকেই অবৈধভাবে এসব কাজ করে থাকেন। নাইজেরিয়া আফ্রিকা মহাদেশের সবচেয়ে বড় তেল রপ্তানিকারক দেশ। সূত্র : রয়টার্স
ডব্লিউএস/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নামাজ চলাকালে মসজিদে এসি বিস্ফোরণ
বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ
বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে নিহত ১, আহত ২
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, একই পরিবারের দগ্ধ ৪ 
X
Fresh