• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তানে সামরিক অভিযানে ১৫ বিচ্ছিন্নতাবাদী নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২১, ১৫:৪২
পাকিস্তানে সামরিক অভিযানে ১৫ বিচ্ছিন্নতাবাদী নিহত

পাকিস্তানে সেনাবাহিনীর অভিযানে বিচ্ছিন্নতাবাদী সংগঠনের ১৫ জন সদস্য নিহত হয়েছেন। এর মধ্যে বিচ্ছিন্নতাবাদী সংগঠন বেলুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ)-এর একজন কমান্ডারও রয়েছেন। দেশটির বেলুচিস্তানের হারনাই ও মাসতুংয়ে চালানো পৃথক অভিযানে এ মৃত্যুর ঘটনা ঘটে।

শনিবার (২৩ অক্টোবর) পাকিস্তানের সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

রোববার (২৪ অক্টোবর) দেশটির সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল-এর এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, নিরাপত্তা বাহিনী জামবোরো, হারনাই ও বেলুচিস্তানে সামরিক অভিযান শুরু করে। তাদের কাছে বিদেশি অর্থ ও সহায়তাপুষ্ট বিচ্ছিন্নতাবাদী ও সন্ত্রাসীদের অবস্থানের নিশ্চিত তথ্য ছিল। অভিযানের সময় ওইসব এলাকা ঘিরে ফেলার পর বিচ্ছিন্নতাবাদীরা পালিয়ে যেতে এলোপাথাড়ি গুলিবর্ষণ শুরু করে। এতে পাল্টা গুলি চালায় নিরাপত্তা বাহিনী।

অভিযানে সামরিক বাহিনীর গুলিতে বেলুচিস্তানের হারনাইতে ছয়জন নিহত হন। এর মধ্যে বিচ্ছিন্নতাবাদী সংগঠন বেলুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ)-এর কমান্ডার তারিক আলিয়াস নাসিরও রয়েছেন। ঘটনাস্থল থেকে বিপুল অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে সামরিক বাহিনী।

এ ছাড়া প্রাদেশিক কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট (সিটিডি) বেলুচিস্তানের মাসতুং জেলায় বিচ্ছিন্নতাবিরোধী পৃথক একটি অভিযান পরিচালনা করে। ওই অভিযানে নিহত হন কমপক্ষে ৯ জন সন্ত্রাসী। অভিযানে দুই অঞ্চলে নিহতরা প্রত্যেকেই নিষিদ্ধঘোষিত দুই সংগঠনের সদস্য। তারা বালুচ লিবারেশন আর্মি (বিএলএ) ও বালুচ লিবারেশন ফ্রন্ট (বিএলএফ)-এর সদস্য বলে জানা গেছে। সূত্র : দ্য নিউজ ইন্টারন্যাশনাল

ডব্লিউএস/এসএস/টিআই

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ময়মনসিংহে ২ বাসের সংঘর্ষ : নিহতদের পরিচয় মিলেছে  
ফরিদপুরে দুর্ঘটনা : নিহতদের ৫ জন একই পরিবারের
ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষ, নিহত বেড়ে ১৩
ময়মনসিংহে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
X
Fresh