Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২১, ২৩:১৫
আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১৫:০০

১৬৩ কোটি টাকায় ভর্তি অফিসের আলমারি

১৬৩, কোটি, টাকায়, ভর্তি, অফিসের, আলমারি,
ছবি: সংগৃহীত

বড় একটি আলমারিতে ঠাসা বড় নোটের বান্ডিল। ভারতের হায়দরাবাদের এক ওষুধ কোম্পানির অফিসে অভিযান চালিয়েছিল দেশটির আয়কর দপ্তর। সেই ছবিই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

দেশটির আয়কর বিভাগ জানায়, প্রায় ৫৫০ কোটি রুপির ব্যাখ্যাহীন আয়ের হদিস পাওয়া গেছে। সেই সঙ্গে অভিযান চালানোর সময়ে নগদ প্রায় ১৪২ কোটি ৮৭ লাখ রুপি বা প্রায় ১৬৩ কোটি বা ১৬২ কোটি ৮৫ লাখ ৩ হাজার ১৪৭ টাকা টাকা পাওয়া গেছে।

এত বিপুল টাকার উৎস এবং এভাবে রেখে দেওয়ার কারণ ব্যাখ্যা করতে পারেননি ওষুধ কোম্পানিটির কর্মীরা।

হায়দরাবাদের এই ফার্মাসিউটিক্যাল কোম্পানি ওষুধ তৈরির বিভিন্ন উপাদান বানায়। এগুলো মূলত মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ, দুবাই ও আফ্রিকায় রপ্তানি করা হয়।

এই অভিযানের একটি ছবি ঘুরছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এতে দেখা যায়, একটি আলমারি নগদ টাকায় ভর্তি। আলমারি থেকে যেন উপচে পড়ছে ৫০০ রুপির নোটের বান্ডিল।

আয়কর দপ্তর ফার্মাসিউটিক্যাল কোম্পানির নাম জানায়নি। তবে ইন্ডিয়া টাইমস-এর প্রতিবেদন অনুযায়ী, এটি সম্ভবত হিটেরো ড্রাগস নামের একটি কোম্পানি। এটিই ভারতের প্রথম ফার্মাসিউটিক্যাল কোম্পানি যারা রেমডেসিভির ইনজেকশন, কোভিফোরের জেনেরিক সংস্করণ চালু করে। এগুলো করোনার চিকিৎসায় ব্যবহৃত হয়।

IT raid on a Pharma company in Hyderabad revealed this. I am assuming they have kept clothes in the locker pic.twitter.com/k15SnYdwNB

— Gabbbar (@GabbbarSingh) October 10, 2021

সূত্র: হিন্দুস্তান টাইমস

এনএইচ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS