Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২১, ২১:৫৮
আপডেট : ১১ অক্টোবর ২০২১, ২২:৩৫

টিকা না নেওয়ায় স্টেডিয়ামে ঢুকতে পারেননি ব্রাজিলের প্রেসিডেন্ট

টিকা, না, নেওয়ায়, খেলা, দেখতে, ঢুকতে, পারেননি, ব্রাজিলের, প্রেসিডেন্ট
ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারো। ফাইল ছবি

ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বোলসোনারো চেয়েছিলেন সান্তোস ও গ্রেমিওর মধ্যে ম্যাচটি মাঠে বসে উপভোগ করতে। কিন্তু টিকা না নেওয়ায় তাকে মাঠে ঢুকতে দেওয়া হয়নি। স্থানীয় একটি সংবাদমাধ্যমে ব্রাজিলের প্রেসিডেন্ট নিজেই এ কথা জানান।

করোনা মহামারিতে এই প্রথমবারের মতো স্টেডিয়ামে বসে দর্শকদের খেলা দেখার সুযোগ দিয়েছিলো। ম্যাচ শুরুর আগেই সান্তোস কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছিলো যে, যারা টিকা নিয়েছেন এবং যাদের পিসিআর টেস্টে রিপোর্ট নেগেটিভ এসেছে তারাই স্টেডিয়ামে প্রবেশের সুযোগ পাবেন।

আর প্রেসিডেন্ট বোলসোনারো যেহেতু টিকা নেননি, তাই তাকে মাঠে বসে খেলা দেখার অনুমতি দেওয়া হয়নি বলে মনে করা হচ্ছে। মেট্রোপলিস নিউজ পোর্টালকে বোলসোনারো বলেন, আমাকে স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দেয়নি সান্তোস কর্তৃপক্ষ। আমি চেয়েছিলাম ম্যাচটি মাঠে বসে দেখতে। তারা বলেন, খেলা দেখতে হলে অবশ্যই টিকা নিতে হবে। কিন্তু কেন?

করোনার টিকা গ্রহণে অনাগ্রহ প্রকাশ ও অন্যান্যদেরকে টিকা নিতে নিরুৎসাহিত করায় আগেও খবরের শিরোনামে এসেছিলেন বোলসোনারো। তার দাবি, একবার করোনায় আক্রান্ত হওয়ার পর তার শরীরে অ্যান্টিবডি তৈরি হয়ে গেছে। তাই আর টিকা নেওয়ার প্রয়োজন নেই।

তবে ম্যাচটি প্রেসিডেন্ট বোলসোনারো আসলেই দেখতে চেয়েছিলেন নাকি করোনার ভ্যাকসিন পাসপোর্টের প্রয়োজনীয়তা নিয়ে অভিযোগ তুলতেই এসব বলছেন, ব্যাপারটি নিয়ে অনেকেই সন্দেহ পোষণ করছেন।

করোনায় ক্ষতিগ্রস্ত শীর্ষ দেশগুলোর মধ্যে ব্রাজিল অন্যতম। দেশটিতে এ পর্যন্ত করোনায় ছয় লাখের বেশি মানুষ মারা গেছেন।

এনএইচ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS