Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

কোয়ারেন্টিনমুক্ত ভ্রমণ চালু করল সিঙ্গাপুর

কোয়ারেন্টিনমুক্ত ভ্রমণ চালু করল সিঙ্গাপুর
ছবি- সংগৃহীত

সিঙ্গাপুর করোনাভাইরাসের বিধিনিষেধ শিথিল করে, যুক্তরাজ্যসহ বিশ্বের আটটি দেশের নাগরিকদের জন্য কোয়ারেন্টিনমুক্ত ভ্রমণের অনুমতি দিয়েছে।

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সেইন লুং শনিবার (৯ অক্টোবর) টেলিভিশনে দেওয়া ভাষণে বিধিনিষেধ শিথিলের ঘোষণা দিয়ে বলেন, কোভিড-১৯ এর সঙ্গে বসবাসের কৌশল নিয়ে এগিয়ে যাওয়ার সময় এসেছে। জার্মানি ও ব্রুনাইয়ের সঙ্গে চালু করা টিকা নেওয়াদের ভ্রমণনীতি সফল হয়েছে। এটি অন্য আরও ৯টি দেশের সঙ্গে চালু করা হবে।

সিঙ্গাপুরবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী আরও বলেন, ডেল্টা ভ্যারিয়েন্ট দেখিয়েছে যে, করোনাভাইরাস এখনই চলে যাচ্ছে না। তবে টিকাদান, সামাজিক দূরত্ব ও সতর্ক নজরদারির মাধ্যমে নতুন স্বাভাবিকতাকে সঙ্গী করে সুস্থভাবে বেঁচে থাকা সম্ভব।

করোনাভাইরাস মহামারি নিয়ন্ত্রণে সিঙ্গাপুর শুরু থেকেই অত্যন্ত কঠোর বিধিনিষেধ পালন করে আসছে। করোনাভাইরাসে মৃত্যু একেবারে কমে এলেও ব্যবসা ও বিমান চলাচলে দক্ষিণ এশীয়ার এই দ্বীপ রাষ্ট্রটির ওপর ব্যাপক প্রভাব পড়েছে।

অপরদিকে শনিবার সিঙ্গাপুর সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, আগামী ১৩ অক্টোবর থেকে ব্রিটেন, ফ্রান্স, স্পেন, কানাডা, ডেনমার্ক, ইতালি, নেদারল্যান্ডস ও মার্কিন যুক্তরাষ্ট্রসহ ৮টি দেশ থেকে টিকার ডোজ সম্পন্নকারীরা কোভিড-১৯ পরীক্ষায় পাস করলে কোয়ারেন্টিন ছাড়াই সিঙ্গাপুরে প্রবেশ করতে পারবেন। পাশাপাশি টিকার উভয় ডোজ সম্পন্নকারীরা রেস্তোরাঁয় ও শপিংমলে কেনাকাটা করার অনুমতি পাবেন। সূত্র : বিবিসি ও রয়টার্স

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS