Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ অক্টোবর ২০২১, ১৮:১২
আপডেট : ০৬ অক্টোবর ২০২১, ১৮:২৪

অফিসারদের পার্টিতে ধর্ষণ, ‘টু ফিঙ্গার টেস্ট’

অফিসারদের, পার্টিতে, ধর্ষণ, টু, ফিঙ্গার, টেস্ট,
অভিযুক্তকে ভারতীয় বিমানবাহিনীর হেফাজতে নেওয়া হয়েছে। ছবি: সংগৃহীত

ভারতীয় বিমানবাহিনীর অফিসারদের পার্টিতে এক নারীকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ ওঠে। ওই নারীর সহকর্মী দ্বারা ধর্ষণের শিকার হওয়ার অভিযোগের সত্যতা নিশ্চিত হতে তাকে ‘টু ফিঙ্গার টেস্ট’ করা হয়। ভারতে ‘টু ফিঙ্গার টেস্ট’ করা মানে দেশটির সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের লঙ্ঘন। এ ঘটনায় অভিযুক্ত অমিতেশ হরমুখকে পুলিশ গ্রেফতার করে বিমানবাহিনীর হেফাজতে দিয়েছে।

ভারতের মহিলা কমিশন জানায়, এ ঘটনায় বিমান বাহিনীর কর্তৃপক্ষের গৃহীত পদক্ষেপে তারা হতাশ ও ক্ষুব্ধ। কারণ ‘টু ফিঙ্গার টেস্ট’ করায় সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের লঙ্ঘনের পাশাপাশি ভুক্তভোগী নারী অফিসারের সম্মান, গোপনীয়তা রক্ষার অধিকারেও হস্তক্ষেপ করা হয়েছে।

ভারতীয় বিমানবাহিনীর ওই নারী অফিসার অভিযোগ করে বলেছেন, তিনি প্রশিক্ষণ নিতে বিমানবাহিনীর কলেজে যান। সেখানে গত ৯ সেপ্টেম্বর রাতে অফিসারদের একটি পার্টিতে অংশ নিয়েছিলেন। ওইদিন রাতে তার পায়ে চোট থাকায় ওষুধ খেয়ে ঘুমাচ্ছিলেন। অভিযুক্ত অমিতেশ মাদকাসক্ত অবস্থায় তাকে যৌন নির্যাতন করেন।

ওই নারী অফিসার আরও বলেন, অভিযোগের বিষয়ে সত্যতা প্রমাণের জন্য তাকে বিমানবাহিনীর হাসপাতালে পাঠানো হয়। সেখানে তাকে টু ফিঙ্গার টেস্ট করা হয়। এছাড়া অভিযোগ প্রত্যাহারের জন্য বিমানবাহিনীর দুজন অফিসার তাকে চাপ দেন। পরে বাধ্য হয়ে তিনি থানা পুলিশে অভিযোগ করেন।

এদিকে ভারতীয় বিমানবাহিনীর পক্ষ থেকে ওই নারী অফিসারের ‘টু ফিঙ্গার টেস্ট’ করার অভিযোগ অস্বীকার করেছে। ভারতীয় বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল বিবেক রাম চৌধুরী বলেন, ওই নারীর ‘টু ফিঙ্গার টেস্ট’ করা হয়নি। অভিযুক্তকে স্থানীয় পুলিশের হেফাজতে রাখার অধিকার নেই। তার বিচার হবে সেনা আদালতে। তার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে পদক্ষেপ নেয়া হবে। সূত্র: জি নিউজ, ভিওএ, ওয়ান ইন্ডিয়া

এনএইচ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS