• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

এক হনুমান নিয়ে বিপাকে অটোচালক!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ সেপ্টেম্বর ২০২১, ২০:০৬
এক হনুমান নিয়ে বিপাকে অটোচালক!
ফাইল ছবি

একটি গ্রামে ছিল একটিমাত্র হনুমান। কখনো খাবার চুরি করত, কখনো বাচ্চাদের হাত থেকে খাবার কেড়ে নিত, কখনো নষ্ট করতো গাছের ফল।

ভারতের কর্নাটকের চিকমাগালুর জেলার কোট্টিহেগরা গ্রামের ঘটনা এটি। গ্রামবাসীদের দেয়া খবর পেয়ে বন দপ্তর হনুমানটিকে ধরার জন্য ফাঁদ পাতে। কিন্তু কিছুতেই তাকে ধরতে পারছিলেন না বনকর্মীরা।

জগদীশ নামের স্থানীয় এক অটোচালকের বরাত দিয়ে ভারতের আনন্দবাজার পত্রিকা জানায়, হনুমানটিকে ধরতে যাওয়ার সময় তার উপর হামলা চালিয়েছিল। হাতে কামড়ে দিয়েছিল। শুধু তাই নয়, নিজেকে হামলা থেকে বাঁচাতে অটোর ভেতরে লুকিয়ে ছিলেন জগদীশ। কিন্তু সেখানে গিয়েও হামলা চালানোর চেষ্টা করে সে। এমনকি তিনি বাড়ির দিকে দৌড়তেই তার পিছু পিছু হনুমানটি তাড়া করেছিল বলে দাবি জগদীশের। শেষে গত ১৬ সেপ্টেম্বর গ্রামবাসী এবং স্থানীয় অটোচালকদের সহযোগিতায় হনুমানটিকে ফাঁদে ফেলেন বন দপ্তরের কর্মীরা। তার পর ওই গ্রাম থেকে ২২ কিলোমিটার দূরে বালুর জঙ্গলে গিয়ে তাকে ছেড়ে দিয়ে আসেন তারা।

গ্রামবাসীরা ভেবেছিলেন, আর তাদের হনুমানের জ্বালা সহ্য করতে হবে না। কিন্তু তাদের সেই ধারণাকে ভুল প্রমাণিত করে ফের ওই হনুমানটি গ্রামে হাজির হওয়ায় আতঙ্ক ছড়ায়। সবেমাত্র ওই গ্রামে স্কুল খুলেছে। পড়ুয়ারা স্কুলে যাওয়া শুরু করেছে। ফের হনুমানটির আগমনে তারা আতঙ্কিত হয়ে পড়ে। আবার বন দপ্তরের কাছে খবর দেওয়া হয়।

হনুমানের গ্রামে ফিরে আসার খবর পেয়ে বাড়ি থেকে বেরোনো বন্ধ করে দেন জগদীশ। তিনি বলেন, ‘ফের ওই হনুমানের আসার খবর শুনে আমি বাড়ি থেকে বেরোনো বন্ধ করে দিয়েছি। আমার উপরে ফের হামলা চালাতে পারে সে। বন দপ্তরকে খবর দিয়েছি হনুমানটিকে ধরে নিয়ে যাওয়ার জন্য।’

তবে বন দপ্তরের কর্মীরা জানিয়েছেন, ঠিক কী কারণে ওই অটোচালকের উপরেই হামলা চালিয়েছিল হনুমানটি তা জানা যায়নি। হয়তো আগে কোনোদিন হনুমানটির ক্ষতি করেছিলেন ওই অটোচালক। সে কারণেই তার উপর হামলা চালিয়েছিল। তবে এমন ঘটনা আগে দেখা যায়নি। ছেড়ে দিয়ে আসার পর ২২ কি.মি পথ পেরিয়ে ফের একই জায়গায় এসেছে হনুমান। যদিও গ্রামবাসীদের দাবি, ‘বদলা’ নিতেই ফের তাদের গ্রামে হাজির হয়েছে হনুমান। তবে এ বার হনুমানটিকে ধরে জঙ্গলের আরও গভীরে ছেড়ে দিয়ে এসেছেন বনকর্মীরা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিখোঁজের তিন দিন পর ডোবা থেকে অটোচালকের লাশ উদ্ধার
কুকুর বাঁচাতে গিয়ে প্রাণ গেল অটোচালকের
গাঁজা সেবনের সময় কথাকাটাকাটি, বন্ধুর হাতে বন্ধু খুন   
নিখোঁজে ৪ দিন পর অটোচালকের মরদেহ মিলল বাগানে
X
Fresh