• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ধর্ষণ চেষ্টার অপরাধে গ্রামের সব নারীদের কাপড় ধোয়ার শাস্তি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৭:৪৯
ধর্ষণ চেষ্টার অপরাধে গ্রামের সব নারীদের কাপড় ধোয়ার শাস্তি
ছবি: সংগৃহিত

ধর্ষণচেষ্টার অভিযোগ প্রমাণিত হওয়ায় এক তরুণকে ব্যতিক্রমী শাস্তি দিয়ে জামিন দিয়েছে আদালত। আদালতের নির্দেশনায় বলা হয়েছে, ছয় মাস বিনামূল্যে গ্রামের সব নারীদের কাপড় ধুয়ে দিতে হবে ওই তরুণকে। শুধু ধুয়ে দিলেই হবে না, কাপড়গুলো তাকে ভালোভাবে ইস্ত্রিও করেও দিতে হবে। খবর এনডিটিভি’র

ভারতের বিহারে এমন অভিনব ঘটনা ঘটেছে। ওই গ্রামের মোট জনসংখ্যা প্রায় দুই হাজার। তাই সব নারীর কাপড় ধুতে ওই তরুণের বেশ বেগ পেতে হবে তা আর বলার অপেক্ষা রাখে না।

ভারতের বিহারের মধুবনী জেলার ঝঞ্জরপুরের অতিরিক্ত জেলা জজ অবিনাশ কুমার ধর্ষণচেষ্টায় অভিযুক্ত ওই তরুণকে এই শর্তে জামিন দিয়েছেন। ওই আদেশের অনুলিপিও স্থানীয় গ্রাম প্রধানের কাছে পাঠানো হয়েছে।

মামলার সূত্রে জানা যায়, লালন কুমার সাফি (২০) নামে এক তরুণ গত ১৭ এপ্রিল স্থানীয় এক নারীর ঘরে ঢুকে তাকে ধর্ষণের চেষ্টা করেন। ওই নারীর অভিযোগের ভিত্তিতে গত ১৯ এপ্রিল তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়।

আদালতের এমন রায় নিয়ে অভিযুক্তের আইনজীবী পরশুরাম মিসরা বলেন, এই আদেশ সামাজকে একটি গুরুত্বপূর্ণ বার্তা দেবে, যাতে অন্যরা এ ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড থেকে বিরত থাকবে।

এই রায়ে নারীদের সম্মান ও মর্যাদা সুরক্ষিত হবে। মানুষ এ ধরনের অপরাধ করার আগে একশবার ভাববে বলে মনে করেন ওই গ্রামের নারী প্রধান নাসিমা খাতুন।

জেএইচ/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিয়ন্ত্রণ হারিয়ে ৩০০ ফুট খাদে বাস, নিহত ১০  
ভারতের নির্বাচনকেন্দ্রিক পরিস্থিতি নিয়ে যে মন্তব্য করল জাতিসংঘ
ভারতীয় পণ্য বয়কট নিয়ে কথা বললেন আব্দুল মোমেন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
X
Fresh