Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

আন্তর্জাকি ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৩
আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৩:১৮

খুলে দেয়া হচ্ছে কর্মক্ষেত্র, স্বস্তিতে মালয়েশিয়ার অভিবাসী কর্মীরা

খুলে দেয়া হচ্ছে কর্মক্ষেত্র, স্বস্তিতে মালয়েশিয়ার অভিবাসী কর্মীরা

করোনা মহামারির কারণে মালয়েশিয়ায় দীর্ঘ কয়েক মাস ধরে পুরোপুরি বন্ধ থাকা বিভিন্ন কাজের সাইটগুলো খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে সরকার। এতে করে স্বস্তি ফিরে এসেছে অভিবাসী কর্মীদের মাঝে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) এক বিবৃতিতে দেশটির প্রধানমন্ত্রী ইসমাইল সাবরী ইয়াকুব এ ঘোষণা দেন ।

এদিকে মালয়েশিয়ার অভিবাসন বিভাগের যৌথ অভিযানে বাংলাদেশিসহ বিভিন্ন দেশের ১২ জন অভিবাসী শ্রমিককে আটক করা হয়েছে এবং অপর অভিযানে ৭ অভিবাসীকে গ্রেপ্তার করা হয়েছে ভিসার অপব্যবহারের কারণে ।

দেশটিতে ঝিমিয়ে পড়া অর্থনীতি পুনরুদ্ধার করতে ফেস- ১, ২, ৩ ও ৪ নামে একটি পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। এ ধাপগুলো ধীরে ধীরে বাস্তবায়ন করে দেশের অর্থনীতিকে চাঙ্গা করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী। ১৭ সেপ্টেম্বর থেকে ব্যাপকহারে অর্থনীতি সংশ্লিষ্ট সব সেক্টর খুলে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

এগুলোর মধ্যে রয়েছে- এতদিন ধরে বন্ধ থাকা সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, স্থানীয় বিভিন্ন বাণিজ্যিক ব্যবসা প্রতিষ্ঠান, নির্মাণ সেক্টর, কল-কারখানা, পর্যটন স্পট, বিনোদন কেন্দ্র, দোকানপাটসহ গুরুত্বপূর্ণ স্থাপনা।

তবে এসব অর্থনৈতিক খাত পরিচালনা করবেন ইতোমধ্যে যারা ডাবল ডোজ টিকা নিয়ে ১৪ দিন কোয়ারেন্টিন পার করেছেন তারা। যারা লকডাউনে কাজ-কর্ম হারিয়ে উদ্বেগ উৎকণ্ঠায় ছিলেন সে সকল প্রবাসীদের মাঝে কর্মচাঞ্চল্য ফিরে আসতে শুরু করেছে।

উল্লেখ্য, মালয়েশিয়ায় করোনা মহামারির লকডাউনেও অবৈধ অভিবাসীবিরোধী অভিযান অব্যাহত রাখে দেশটির অভিবাসন বিভাগ।

এমএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS