• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মাকে খুন করে ঘরে পুঁতে রাখে ছেলে, আড়াই বছর ধরে ধূপ জ্বেলে ‘শ্রদ্ধা’

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ সেপ্টেম্বর ২০২১, ২২:১২
মাকে খুন করে ঘরে পুঁতে রাখে ছেলে, ধূপ জ্বেলে ‘শ্রদ্ধা’ নিবেদন করেছে আড়াই বছর
ফাইল ছবি

ভারতে পারিবারিক বিবাদের জেরে আড়াই বছর আগে মাকে খুন করেছে ছোট ছেলে। দেহ পুঁতে রাখা হয়েছে বাড়ির মেঝের নীচে। মঙ্গলবার ছোট ছেলের স্ত্রী-র কথায় ফাঁস হয়ে গেছে সেই খুনের ঘটনা।

বর্ধমান শহর লাগোয়া হটুদেওয়ান পীরতলার এই কাণ্ডে চাঞ্চল্য ছড়িয়েছে। নিহত সুকুরানা বিবির ছোট ছেলে শেখ শহিদুল ওরফে নয়নকে আটক করা হয়েছে। বুধবার আদালতের নির্দেশ নিয়ে দেহ উদ্ধার করা হবে বলে দেশটির পুলিশ জানিয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৯ সালে হঠাৎ নিখোঁজ হন হটুদেওয়ান পীরতলার ক্যানেলপাড় এলাকার বাসিন্দা সুকুরানা বিবি। তিনি থাকতেন তার ছোট ছেলে নয়নের সঙ্গে। বহু জায়গায় খোঁজাখুঁজির পরেও মায়ের হদিশ না পেয়ে বর্ধমান থানায় নিখোঁজ ডায়েরি করেন সুকুরানার বড় ছেলে শেখ কিসমত। পরে সেসময় ধামাচাপা পড়ে যায় বিষয়টি।

মায়ের খোঁজ পাওয়ার আশা অবশ্য ছাড়েননি কিসমত। বছর দু’য়েক আগে কিসমতের ভাই নয়নের বিয়ে হয় পূর্ব বর্ধমানের ভাতারের এরুয়ার গ্রামে। কিন্তু মাস চারেক আগে পারিবারিক অশান্তির জেরে নয়নের স্ত্রী সুকুরানা বাপের বাড়ি চলে যান তার সাত মাসের শিশুকন্যাকে নিয়ে। সোমবার কিসমত এবং তার স্ত্রী মিলি বিবি ভাইয়ের শ্বশুরবাড়ি এরুয়ার গ্রামে যান ছোট বউমাকে বাড়ি ফিরিয়ে আনার জন্য। কিন্তু সুকুরানা বাড়ি ফিরতে অস্বীকার করেন। কিসমতের দাবি, ছোট বউমার কাছে জানতে পারি তাদের পারিবারিক অশান্তির কথা। মাকে খুনের কথা সুকুরানার কাছে স্বীকার করে ভাই।

নয়ন তার স্ত্রীকে বলেছে, মাকে মুগুর দিয়ে মাথার পিছনে মেরে শ্বাসরোধ করে খুন করেছি। ভাই তার স্ত্রীকেও খুন করে ফেলার হুমকি দিয়েছিল। মাকে খুন করার মাস ছ’য়েক পর ওর বিয়ে হয়েছিল। মা বিভিন্ন ধর্মীয় স্থানে যাতায়াত করত। তাই নিয়ে ভাইয়ের সঙ্গে অশান্তি হয়েছে বহু বার। সে কারণেই রাগে খুন করেছে বলে মনে হয়। আমরা চাই ওর শাস্তি হোক।

নয়ন পেশায় গাড়িচালক। তার পরিবার সূত্রে জানা গেছে, তিনি মাঝেমাঝে ভারসাম্য হারিয়ে ফেলত। তার পরিবার সূত্রে জানা গেছে, মাকে খুনের পর গর্ত খুঁড়ে দেহ পুঁতে দিয়েছিল নয়ন। তার পর পাকা মেঝেও তৈরি করে সে। মাকে ‘শ্রদ্ধা’ জানাতে ওই ঘরে নিয়মিত ধূপও জ্বালত নয়ন। পুলিশ তাকে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে। সূত্র: আনন্দবাজার।

এসএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
গাজায় গণহত্যা চলছেই, যুদ্ধবিরতির প্রস্তাব মানছে না ইসরায়েল
টিপু-প্রীতি হত্যা মামলায় আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের শুনানি পেছাল
নওগাঁয় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন 
X
Fresh