• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সব ভিসার মেয়াদ বাড়াচ্ছে সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ সেপ্টেম্বর ২০২১, ১২:০০
সব ভিসার মেয়াদ বাড়াচ্ছে সৌদি আরব
সব ভিসার মেয়াদ বাড়াচ্ছে সৌদি আরব

আগামী ৩০ নভেম্বর পর্যন্ত প্রবাসীদের ভ্রমণ ভিসা, বহির্গমন ও পুনঃপ্রবেশ ভিসার মেয়াদও বৃদ্ধি করেছে সৌদি কর্তৃপক্ষ। এসব ভিসার মেয়াদ বৃদ্ধির ক্ষেত্রে কোনও ধরনের ফি অথবা চার্জ প্রযোজ্য নয় বলেও জানানো হয়েছে।

সৌদি জেনারেল ডিরেক্টরেট অব পাসপোর্ট জানায়, মেয়াদ বৃদ্ধির এ প্রক্রিয়া সম্পূর্ণভাবে ইলেকট্রনিক স্বয়ংক্রিয় ব্যবস্থার মাধ্যমে করা হবে।

সৌদি প্রেস এজেন্সি জানায়, সৌদি অর্থ মন্ত্রণালয়ের ইস্যু করা এ বৃদ্ধির পরিকল্পনা মূলত দেশটির কোভিডকালীন পরিস্থিতি থেকে অর্থনৈতিক পুনরুদ্ধার প্রক্রিয়ার একটি অংশ এবং সৌদি নাগরিক ও স্থানীয় বাসিন্দারের নিরাপত্তা নিশ্চিতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

একইরকমভাবে সংযুক্ত আরব আমিরাতও জানিয়েছে, তারা বৈধ অভিবাসন ভিসাধারীদের ক্ষেত্রে দেশটিতে পুনরায় প্রবেশের অনুমতি দেবে। এমনকি এ প্রবাসীরা ছয় মাসের বেশি সময় ধরে ইউএইর বাইরে অবস্থান করা সত্ত্বেও তাদের অনুমতি দেবে আমিরাত কর্তৃপক্ষ।

গত জুলাইয়ের শুরু থেকে ইউএই ও সৌদি আরবের মধ্যকার ফ্লাইট পরিচালনা স্থগিত থাকলেও গত সপ্তাহ থেকে তা পুনরায় শুরু করা হয়েছে। ফ্লাইট আরম্ভের ঘোষণা দেওয়ার পর যাত্রীদের মাধ্যমে দুই দেশের মধ্যকার ফ্লাইট অনুসন্ধানের পরিমাণ বেড়েছে ১ হাজার ৭০০ শতাংশ।

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির সময় দেশজুড়ে বিভিন্ন কঠোর বিধিনিষেধ আরোপ করেছিল সৌদি আরব। তবে অর্থনৈতিক পুনরুদ্ধার কার্যক্রম শুরুর ফলে পুনরায় এসব বিধিনিষেধ শিথিল শুরু করেছে দেশটি। তথ্যসূত্র: অ্যারাবিয়ান বিজনেস।
নই/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওমরাহ যাত্রীদের জন্য নতুন নির্দেশনা সৌদির
বাংলাদেশের জ্বালানি খাতে ১৪০ কোটি ডলার বিনিয়োগ সৌদির
সৌদি আরবে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
ঈদে সৌদিতে টানা ৬ দিনের ছুটি
X
Fresh