Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

আসামে ১২০ আরোহী নিয়ে নৌকাডুবি, বহু প্রাণহানির আশঙ্কা

One dead and many missing after boats collide in Assam
সংগৃহীত

ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য আসামে একটি নৌকাডুবির ঘটনায় অন্তত একজন নিহত হয়েছে। আর নিখোঁজ রয়েছে ৩০ জনের বেশি। যাত্রীবাহী ওই নৌকাটিকে আরেকটি নৌকা ধাক্কা দিলে এই ঘটনা ঘটেছে বলে জানায় পুলিশ। খবর বিবিসির।

কর্মকর্তারা বলছেন, রাজ্যের জোরহাটের কাছে ব্রহ্মপুত্র নদীতে ডুবে যায় নৌকাটি। ওই নৌকায় ১২০ জন আরোহী ছিলেন। তারা জানিয়েছেন, ৪২ জনকে উদ্ধার করা হয়েছে। আর কিছু মানুষ সাঁতার কেটে কিনারায় পৌঁছায়।

নিখোঁজদের সন্ধানে চলমান বড় উদ্ধার অভিযানে নৌকা দিয়ে যোগ দিয়েছে স্থানীয় মানুষজনও। জোরহাটের পুলিশ সুপার অঙ্কুর জৈন বলেন, আমরা স্থানীয় এবং অন্যান্য দুর্যোগকালীন বাহিনীর সহায়তায় অনেক মানুষকে উদ্ধার করেছি।

তিনি বলেন, অভিযানের সময় আমরা একজন মেয়েকে উদ্ধার করি। কিন্তু সে বাঁচেনি। এ পর্যন্ত কেবল ওই একজনই মারা গেছে। অঙ্কুর বলেন, আমরা ৪২ জনকে উদ্ধার করেছি। আর নিখোঁজ রয়েছে ৩০ জনের বেশি।

ডুবে যাওয়া নৌকাটি জোরহাট থেকে ছেড়ে এসেছিল। এসময় মাঝ নদীতে বিপরীত দিক থেকে আসা আরেকটি নৌকা ধাক্কা দেয় সেটিকে। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, স্থানীয় সময় বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটেছে।

সোশ্যাল মিডিয়ায় আপলোড করা ভিডিওতে দেখা যায়, ধাক্কার পর ডুবে যায় নৌকা। এ সময় কিছু মানুষ নৌকাটি আঁকড়ে থাকে। আর বাকিরা পানিতে ঝাঁপ দেয়।

পরে এক টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানান, যাত্রীদের উদ্ধারে সম্ভাব্য সব প্রচেষ্টা চালানো হচ্ছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS