Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

কারাবন্দিদের ১৫ হাজার আইসক্রিম পাঠালেন পোপ

কারাবন্দিদের ১৫ হাজার আইসক্রিম পাঠালেন পোপ
সংগৃহীত

ইতিহাসের রেকর্ড উষ্ণ গ্রীষ্মকাল পার করছে ইতালি। এমতাবস্থায় কিছুটা শীতল আবেশ দিতে কারাবন্দিদের ১৫ হাজার আইসক্রিম পাঠিয়েছেন পোপ ফ্রান্সিস। খবর দ্য গার্ডিয়ানের।

রাজধানী রোমের দুটি কারাগারে ওই আইসক্রিমগুলো সরবরাহ করা হয়েছে। শহরের রেজিনা কোয়েলি এবং উপশহরের রেবিববিয়া কারাগারে এই আইসক্রিমগুলো পোপের হয়ে পাঠান ভ্যাটিকানের আলমোনের কার্ডিনাল কনরাড ক্রাজেওয়েস্কি।

ভ্যাটিকানের এক বিবৃতিতে বলা হয়, পোপের দাতব্য অফিস এই গ্রীষ্মে ‘ছুটিতে যায়নি’। এর পরিবর্তে ভ্যাটিকানের স্বেচ্ছাসেবীরা তাদের সময় কাটিয়েছেন ‘বন্দিদের সঙ্গে দেখা করা এবং বিপদগ্রস্তদের সান্ত্বনা দেয়ার মতো কাজ’ করে।

বিবৃতিতে আরও বলা হয়, গ্রীষ্মকালে ‘রোমের কারাগারে হাজার হাজার মানুষকে সাহায্য এবং আশা জাগানোর জন্য’ এই দানটি ‘ইভানজেলিক কর্মকাণ্ড’ ছিল। গত জুন মাসে রেবিববিয়া কারাগারের প্রায় ২০ জন বন্দি পোপের সঙ্গে দেখা করেছিলেন।

ভ্যাটিকানের দাতব্য অফিস গৃহহীন মানুষের ছোট একটি দলকে ‘সমুদ্র বা হ্রদে নিয়ে যায় এবং বিকেলে ঘোরাফেরা এবং পিজারিয়াতে রাতের খাবারের’ ব্যবস্থা করে। এছাড়া রোমের গৃহহীন এবং দরিদ্রদের জন্য বিনামূল্যে কোভিড-১৯ টেস্ট এবং টিকাদানের ব্যবস্থা করে ভ্যাটিকানের দাতব্য অফিস।

ইতালিতে এ বছর ব্যাপক গরম পড়েছে। বিশেষ করে সিসিলির সিরাকুস শহরে আগস্ট মাসে ৪৮.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এটাই সম্ভবত ইউরোপের সর্বোচ্চ তাপমাত্রা বলেও মনে করা হচ্ছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS