• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ইসরায়েলি কারাগার ভেঙে পালিয়েছে ৬ ফিলিস্তিনি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ সেপ্টেম্বর ২০২১, ১৭:২৩
ইসরায়েলি কারাগার ভেঙে পালিয়েছে ৬ ফিলিস্তিনি
আল জাজিরা থেকে নেয়া

ইসরায়েলের উত্তরাঞ্চলে একটি উচ্চ নিরাপত্তার কারাগার থেকে ছয়জন ফিলিস্তিনি বন্দি পালিয়েছে। সোমবার এ ঘটনা ঘটেছে। এখন ওই বন্দিদের খুঁজছে ইসরায়েলি বাহিনী। খবর আল জাজিরার।

ওই বন্দিরা ইসরায়েলের গিলবোয়া কারাগার থেকে পালিয়েছে। এটি ইসরায়েলের সবচেয়ে কঠোর নিরাপত্তায় মোড়া কারাগারগুলোর একটি। তাই এখান থেকে পালিয়ে যাওয়ার ঘটনা খুবই বিরল।

ইসরায়েলি কান রেডিওকে পুলিশের মুখপাত্র এলি লেভি বলেছেন, কৃষি মাঠে রাতের দিকে কিছু সন্দেহভাজন ব্যক্তির ব্যাপারে জানতে পারি আমরা। পরে কারা কর্তৃপক্ষ আবিষ্কার করে যে, কয়েকজন বন্দি নিখোঁজ। এরপর ছয়জন কারাবন্দি পালানোর বিষয়টি জানতে পারি আমরা।

কর্মকর্তারা জানিয়েছে, এরপর পুলিশ, সেনাবাহিনী এবং ইসরায়েলের শক্তিশালী নিরাপত্তা বাহিনী শিন বেতের এজেন্টরা পলাতক ব্যক্তিদের খোঁজে অভিযান শুরু করেছে। বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর মোতায়েন করা হয়েছে। গিলবোয়ার আশপাশে চেকপয়েন্ট বসানো হয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, অভিযানের অংশ হিসেবে অধিকৃত পশ্চিম তীরে ‘তারা প্রস্তুত রয়েছে এবং সৈন্য মোতায়েন’ করা হয়েছে। স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, পালিয়ে যাওয়া ব্যক্তিরা সম্ভবত সবাই একই সেলে থাকতেন।

তারা বলছে, ওই ব্যক্তিরা একটি টানেল খুঁড়ে পালিয়ে যায়। তারা কারাগারের বাইরে থেকেও সহায়তা পেয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি গণমাধ্যম। ওই টানেলটি সেলের একটি টয়লেটের নিচে খোঁড়া হয়। আর সেই গর্ত দিয়েই সবাই পালিয়ে যায়।

পালিয়ে যাওয়া ব্যক্তিদের মধ্যে ফাতাহ পার্টির সাবেক নেতা ৪৬ বছর বয়সী জাকারিয়া জুবেইদি রয়েছেন। এছাড়া অপর পাঁচজন ফিলিস্তিনি ইসলামিক জিহাদের সদস্য। ইসরায়েলিদের ওপর হামলায় জড়িত থাকায় তাদের যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছিল।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh