• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হামলার পর নিউজিল্যান্ডে সুপারমার্কেটে ছুরি বিক্রি ‘বন্ধ’

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ সেপ্টেম্বর ২০২১, ১১:২৫
হামলার পর নিউজিল্যান্ডে সুপারমার্কেটে ছুরি বিক্রি বন্ধ
সংগৃহীত

নিউজিল্যান্ডের কাউন্টডাউন সুপারমার্কেট সাময়িকভাবে ছুরি এবং কাঁচি বিক্রি বন্ধ করে দিয়েছে। স্থায়ীভাবে ছুরি এবং কাঁচি বিক্রি বন্ধ করে দেয়া হবে কিনা সেটিও ভাবছে তারা। শুক্রবার সেখানে ছুরি দিয়ে সন্ত্রাসী হামলার পর এমন সিদ্ধান্ত নিয়েছে সুপারমার্কেট কর্তৃপক্ষ। খবর নিউজিল্যান্ড হেরাল্ডের।

ইসলামিক স্টেটের (আইএস) মতাদর্শে অনুপ্রাণিত হয়ে এক ব্যক্তি নিউ লিনের কাউন্টডাউন সুপারমার্কেটে ছুরি দিয়ে হামলা চালায়। এ ঘটনায় ছয়জন আহত হয়। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। হামলার পরপরই পুলিশের গুলিতে নিহত হয় ৩২ বছর বয়সী হামলাকারী।

কাউন্টডাউনের করপোরেট অ্যাফেয়ার্সের জেনারেল ম্যানেজার কিরি হানিফিন বলেছেন, সুপারমার্কেট চেইন সাময়িক সময়ের জন্য তাদের তাক থেকে সব ছুরি এবং কাঁচি সরিয়ে ফেলেছে। এখন আমরা চিন্তা করছি এসব পণ্যের বিক্রি অব্যাহত রাখবো কিনা। আসলে আমাদের টিমের প্রতি সাপোর্ট দেখাতেই এমন সিদ্ধান্ত।

হানিফিন বলেন, বিশেষ করে গতকালের ঘটনার পর আমরা চেয়েছি আমাদের টিম যখন কাজে আসবে তখন যেন তারা নিরাপদ বোধ করে। আমাদের টিম একটি পরিবার এবং যখন আমাদের একটি দোকানে আঘাত আসে, তখন আমাদের সবার ওপর আঘাত আসে।

তিনি বলেন, আমরা আমাদের ক্রেতাদের কাছে অনেক কৃতজ্ঞ যারা আমাদের সুপারমার্কেট কিছু সময় বন্ধ রাখার সিদ্ধান্তকে সমর্থন করেছেন এবং গত রাতে এবং আজ আমাদের সহায়তার বার্তা পাঠিয়েছেন। এদিকে ফুডস্টাফস নিউজিল্যান্ডও জানিয়েছে, তারা ক্রেতাদের নিরাপত্তা বিবেচনায় তাদের সব দোকানের তাক থেকে ছুরি সরিয়ে ফেলেছেন।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
হামাসের অবস্থানগুলোতে হামলা চালাতে অগ্রসর হচ্ছে ইসরায়েলি বাহিনী
সালমানের বাড়িতে হামলার ঘটনায় গুলিসহ অস্ত্র উদ্ধার
টাঙ্গাইলে ব্যবসায়ীর ওপর হামলা-ছিনতাই, কিশোর গ্যাংকে ধরতে মরিয়া পুলিশ
X
Fresh