Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৪
আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২১, ১৫:২৩
discover

নিউজিল্যান্ডে সুপারমার্কেটে ছুরি দিয়ে হামলা, আহত ৫

নিউজিল্যান্ডে সুপারমার্কেটে ছুরি দিয়ে হামলা, আহত ৫
দ্য গার্ডিয়ান থেকে নেয়া

নিউজিল্যান্ডের পুলিশ জানিয়েছে, পশ্চিম অকল্যান্ডে একটি সুপারমার্কেটে ঢুকে ছুরি দিয়ে হামলা চালিয়েছে এক ব্যক্তি। এ ঘটনায় অন্তত পাঁচজন আহত হয়েছে। পরে হামলাকারীকে গুলি করে হত্যা করেছে পুলিশ। খবর দ্য গার্ডিয়ান, রয়টার্সের।

পুলিশ জানায়, ঘটনাটি এখনও চলমান। তবে তারা জানায়, এক ব্যক্তি একটি নিউ লিন সুপারমার্কেটে ঢুকে কয়েকজনকে আহত করেছে। পরে পুলিশ তাকে খুঁজে বের করে গুলি করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিউজিল্যান্ডে কোনও ব্যক্তি পুলিশের গুলিতে নিহত হওয়ার ঘটনা খুবই বিরল। নিউজিল্যান্ডের সরকারি হিসাব অনুযায়ী, ২০০৭ থেকে ২০১৭ সাল পর্যন্ত দেশটিতে এ ধরনের গুলির ঘটনায় মৃত্যুর সংখ্যা প্রায় ৩.৫ শতাংশ।

ওই ব্যক্তির হাতে কোনও বন্দুক ছিল কিনা তা এখনও নিশ্চিত করেনি পুলিশ। বিশ্বের অন্য দেশের তুলনায় নিউজিল্যান্ডে বন্দুক ঘটিত অপরাধ খুবই কম। ২০১৯ সালে ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলার পর সরকার আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণে আইন কঠোর করলেও দেশটিতে এ ধরনের ঘটনা বাড়ছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ফুটেজে দেখা যায়, কাউন্টডাউন লিনমল সুপারমার্কেটে মানুষজন চিৎকার করছে এবং পালিয়ে যাচ্ছে। একজন প্রত্যক্ষদর্শী জানান, এটা একটি ‘ভীতিকর’ পরিস্থিতি ছিল এবং মানুষজন লুকাতে বাধ্য হয়েছিল।

নিউজিল্যান্ড হেরাল্ড জানিয়েছে, অন্তত একজন ব্যক্তি ছুরির আঘাতে আহত হয়েছেন। সেন্ট জন অ্যাম্বুলেন্স জানিয়েছে, দুজন ব্যক্তিকে গুরুতর আহতাবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহত আরও দুজন ব্যক্তি কিছুটা ভালো অবস্থায় আছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS