• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কাশ্মীর পেতেই হাত মিলিয়েছেন তালেবান-ইমরান খান!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ আগস্ট ২০২১, ২০:৫৫
তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ)-এর নেত্রী নীলম ইরশাদ শেখ মন্তব্য করেছেন, আফগানিস্তান দখলের জন্য তালিবানকে সাহায্য করেছে ইসলামাবাদ। এর বিনিময়ে কাশ্মীর দখল করে পাকিস্তানের হাতে তুলে দেবে তালিবান।

সম্প্রতি পিটিআই-এর ওই নেত্রীর এমন মন্তব্য ঘিরে বিতর্কের শুরু হয়েছে পাকিস্তানের রাজনীতিতে।

মঙ্গলবার (২৪ আগস্ট) পাকিস্তানের একটি টিভি চ্যানেলের বিতর্কে নীলম বলেন, তালেবান বলেছে, তারা আমাদের পাশে রয়েছে এবং কাশ্মীরের মুক্তির জন্য আমাদের সাহায্য করবে। পাক গুপ্তচর সংস্থা আইএসআই প্রত্যক্ষভাবে আফগান তালেবানকে সাহায্য করেছে বলেও দাবি করেন তিনি।

তিনি আরও বলেন, তালেবান জানিয়েছে, তাদের এবং কাশ্মীরের মানুষের সঙ্গে খারাপ আচরণ করেছে ভারত। এ কারণে ভারতের হাত থেকে কাশ্মীরকে মুক্ত করার জন্য পাকিস্তানের পাশে থাকবে তারা।

প্রসঙ্গত, তালেবানের প্রতি সমর্থন জানালেও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সরকার তালেবানকে সামরিক মদতের কথা স্বীকার করেনি। গত ১৫ আগস্ট তালেবানরা কাবুল দখল করার পর ইমরান খান বলেছিলেন, আফগান জনতারা দীর্ঘদিন পর দাসত্বের শৃঙ্খল ভেঙে ফেললেন। তবে ইমরান খান এ বক্তব্যে তালেবানের নাম উচ্চারণ করেননি। সূত্র : আনন্দবাজার পত্রিকা

#PTI leader Neelam Irshad Sheikh: Taliban have announced that they will join hands with Pakistan to liberate Kashmir. pic.twitter.com/MfC7mQ6lLh

— SAMRI (@SAMRIReports) August 23, 2021


এসআর/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
৮৩৭ আফগান শরণার্থীকে ফেরত পাঠাল পাকিস্তান
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
X
Fresh