• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ধর্ষণের অভিযোগ তুলে নিতে ৫০ লাখ টাকা ঘুষ!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ মে ২০১৭, ১১:৩২

১৩ বছরের কিশোরী, ধর্ষিত হয়েছেন স্কুল শিক্ষকের মাধ্যমে। সেই ধর্ষক শিক্ষককে বাঁচাতে ধর্ষিতার মাকে ৫০ লাখ টাকা ঘুষ দিতে চাইলেন স্কুলের অধ্যক্ষ। সেইসঙ্গে ফ্রিতে গর্ভপাত ও পড়াশোনারও ব্যবস্থা করার লোভও দেখালেন তিনি। তবে শর্ত শুধু একটাই- তুলে নিতে হবে শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ। পাশাপাশি হুমকিও দেন ওই অধ্যক্ষ। বলেন, ‘আপনারা মধ্যবিত্ত। কিছুই করতে পারবেন না। অনেক ওপর পর্যন্ত আমাদের হাত রয়েছে। ’ এমন ঘটনা ঘটলো ভারতে।

৫ মাস আগে অভিভাবকের বিক্ষোভে তোলপাড় হয় মুম্বাই শহরের নেরুলের এমজিএম স্কুলে। স্কুলের শিক্ষক হরিশঙ্কর শুক্লা দিনের পর দিন ছাত্রীদের ধর্ষণ করেছে বলে অভিযোগ ওঠে। তার পাশবিক অত্যাচারে ১৩ বছরের এক কিশোরী অন্তঃসত্ত্বাও হয়ে পড়ে বলে অভিযোগ। এ ঘটনায় স্কুল ও অধ্যক্ষ সবিতা গুলাটিকে শো-কজ নোটিশ পাঠায় সিবিএসই কর্তৃপক্ষ। এরপরই স্কুল পরিচালন কমিটি এ বিষয়ে তদন্তের নির্দেশ দেয় এবং গুলাটিকে বরখাস্ত করে।

অভিভাবকরা অভিযোগ করে বলেন, তারা যখন প্রিন্সিপালের কাছে বিচার চেয়েছিলেন, তখন তিনি তাদের সঙ্গে খারাপ ভাষায় কথা বলেন। ধর্ষণের ঘটনা সামনে আসার পর গুলাটি ধর্ষিতার মাকে ফোন করে ৫০ লাখ টাকা দিতে চেয়ে মামলা প্রত্যাহার করার জন্য অনুরোধ করেন বলে অভিযোগ ওঠে।

অভিভাবকরা বলেছেন, অভিযুক্ত শিক্ষক ক্লাসে ছাত্রীদের প্রাপ্তবয়স্কদের জোকস শোনাতেন। বিষয়টি জানানো সত্ত্বেও অধ্যক্ষ কোনো ব্যবস্থা না নেয়ায় শুক্লার সাহস বেড়ে যায়। এরপর ছাত্রীদের শৌচাগারে ছিটকানি না থাকার সুযোগ নিয়ে তিনি ছাত্রীদের ওপর শারীরিক নিগ্রহ চালাতে থাকেন।

এপি/সি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh