• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হাতের লেখা খারাপ হওয়ায় ভেস্তে গেল ডাকাতি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ আগস্ট ২০২১, ১৩:২১
হাতের লেখা খারাপ তাই বোঝা যায়নি হুমকি, ভেস্তে গেল ডাকাতি
সাসেক্স পুলিশের টুইটে প্রকাশিত অভিযুক্ত স্লেটারি ও তার লেখা চিরকুট - সংগৃহীত ছবি

হাতের লেখা খারাপ হলে পরীক্ষায় নম্বর কম দেন শিক্ষকরা। কিন্তু সেই খারাপ হাতের লেখার কারণে যদি ডাকাতির পরিকল্পনা ভণ্ডুল হয়ে যায় তবে অবাক হতেই হয়। এমনই এক ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে।

যুক্তরাজ্যের এক ব্যাংক ডাকাতের অভিজ্ঞতা এত খারাপ যে বাজে হাতের লেখার কারণে তার লিখিত হুমকি বুঝতেই পারেননি একটি ব্যাংকের কর্মকর্তারা। অগত্যা সেই ব্যাংক থেকে খালি হাতে ফিরতে হয়েছে তাকে।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, অ্যালান স্লেটারি নামের ওই ডাকাত যুক্তরাজ্যের হেস্টিংসের সেন্ট লিওনার্ডস এলাকার বাসিন্দা। গত ১৮ মার্চ ইস্টবোর্ন এলাকার একটি ব্যাংকে ডাকাতি করতে যান তিনি।

পরিকল্পনা ছিল, ব্যাংক ম্যানেজারকে একটি চিরকুট ধরিয়ে নির্ঝঞ্ঝাটে টাকা হাতিয়ে চলে যাবেন। তবে হুমকি দিয়ে লেখা ওই চিরকুটে কাজ হয়নি। তার হাতের লেখা বুঝতেই পারেননি ব্যাংক ম্যানেজার।

সম্প্রতি সাসেক্স পুলিশের ওয়েবসাইটে প্রকাশিত একটি প্রতিবেদনে স্লেটারির এই কাণ্ডের কথা তুলে ধরা হয়। প্রতিবেদনটিতে বলা হয়, ন্যাশনওয়াইড বিল্ডিং সোসাইটি নামের ওই ব্যাংকের কর্মকর্তারা পরে স্লেটারির চিরকুটের মর্মার্থ উদ্ধার করতে সক্ষম হন। পরে পুলিশকে বিষয়টি জানান তারা।

পুলিশের জব্দ করা চিরকুটে যা লেখা ছিল, তার অর্থ হলো, ‘আমার সঙ্গে যা আছে, আপনার স্ক্রিন সেটা থামাতে পারবে না। ১০ ও ২০ পাউন্ডের নোটগুলো দিয়ে দিন। অন্য গ্রাহকদের কথা একবার ভাবুন।’ এরপর পুলিশ ওই ব্যাংকের ক্লোজড সার্কিট ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করে।

যদিও প্রথমবারের ব্যর্থতায় দমেননি স্লেটারি। সপ্তাহখানেক পর ব্যাংকের আরেক শাখায় গিয়ে একই কাণ্ড ঘটান। এবার অবশ্য সফল হন। ক্যাশিয়ার তার হাতে ২ হাজার ৪০০ পাউন্ড তুলে দেন। কোনো বাক্যবিনিময় ছাড়াই টাকা নিয়ে বেরিয়ে যান স্লেটারি। এই শাখার সিসি ক্যামেরার ফুটেজও পর্যবেক্ষণ করে পুলিশ।

ফুটেজ দেখে পুলিশ বুঝতে পারে, আগের ব্যাংকে চিরকুট দেয়া ব্যক্তি আর এই ব্যক্তি একই লোক। তাকে চিহ্নিত করার পর গ্রেপ্তার করেছে পুলিশ। দুই বার ডাকাতির চেষ্টা এবং একবার ডাকাতির অভিযোগে অভিযুক্ত করে স্লেটারিকে ৬ মাসের কারাদণ্ড দেন আদালত। সূত্র : হাফিংটন পোস্ট

টিএস/পি

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh