• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মালয়েশিয়ায় টিকা না নিলে ব্যবস্থা নেয়ার ঘোষণা প্রধানমন্ত্রীর

  ১২ আগস্ট ২০২১, ২২:৩০
মালয়েশিয়ায় টিকা না নিলে ব্যবস্থা নেয়ার ঘোষণা প্রধানমন্ত্রীর
তানশ্রী মহিউদ্দিন ইয়াসিন - সংগৃহিত ছবি

মালয়েশিয়ায় যারা করোনার টিকা নিবেন না তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার। আজ তেরেঙ্গানু রাজ্যের একটি টিকা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন দেশটির প্রধানমন্ত্রী তানশ্রী মহিউদ্দিন ইয়াসিন।

এ মাস অথবা পরের মাসের শুরু থেকেই এ নিয়ে চুড়ান্ত ঘোষণা আসবে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, করোনার টিকা দিয়ে পুরো দেশের মানুষের সুরক্ষা নিশ্চিত করতে চাই আমরা।

প্রধানমন্ত্রী বলেন, একাধিক সমীক্ষা বলছে বেশি অসুস্থ কিছু মানুষ টিকা নিতে ভয় পাচ্ছেন, কারন তারা টিকার উপর আস্থা রাখতে পারছেন না। টিকা না নেয়ার এ সংখ্যা একেবারেই কম নয়। এজন্যই এটি শঙ্কার। আমরা একটা উপায় খুঁজছি যার মাধ্যমে সবাইকে এর আওতায় আনা যায়। সরকার খুব শিগগিরই এ নিয়ে একটি সিদ্ধান্তে আসবে বলে মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী আরো বলেন, প্রাপ্ত বয়স্কদের টিকা প্রাপ্তি নিশ্চিত হলে ১৬ এবং ১৭ বছর বয়সীরাও টিকার আওতায় আসবে। তেরেঙ্গানু রাজ্যের তামান তামাদুন ইসলাম নামে একটি টিকাদান কেন্দ্র পরিদর্শন করেন মহিউদ্দিন ইয়াসিন। এসময় টিকা নিতে আসা অনেকের সঙ্গে তিনি কথা বলেন।

উল্লেখ্য, একের পর এক কঠোর পদক্ষেপে করোনা সংক্রমন কমাতে ব্যার্থ হয়ে টিকায় সমাধান খুঁজছে মালয়েশিয়া। আজও দেশটিতে রেকর্ড ২১ হাজার ৬৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ৩১৮ জন।

এদিকে প্রতিদিন প্রায় পাঁচ লাখ মানুষকে টিকা দেয়া হচ্ছে। এখনও পর্যন্ত দ্বিতীয় ডোজ নিয়েছেন ৯৫ লাখ ১৬ হাজার ১৪১ জন এবং প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৬৩ লাখ ৪৭ হাজার ৪২২ জন।

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh