• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

তিস্তা নিয়ে বাংলাদেশের সঙ্গে আলোচনা চলছে: অমিত শাহ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ মে ২০১৭, ২১:২০

তিস্তার পানিবণ্টন চুক্তি নিয়ে বাংলাদেশের সঙ্গে ভারত সরকারের আলোচনা চলছে বলে জানিয়েছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সভাপতি অমিত শাহ।

শনিবার আগরতলার গীতাঞ্জলি পর্যটক নিবাসে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এসময় অমিত শাহ অভিযোগ করেন, বাংলাদেশি অনুপ্রবেশকারীদের' মদদ দিচ্ছে ত্রিপুরার ক্ষমতাসীন দল সিপিএম। তার কটাক্ষ- শুধু নিজেদের ভোট ব্যাংক বানানোর স্বার্থেই 'বাংলাদেশি অনুপ্রবেশকারীদের' সিপিএমের নেতৃত্বাধীন সরকার মদদ দিচ্ছে।

তিস্তার পানিবণ্টন নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, উভয় দেশের মধ্যে আলোচনা চলছে। নরেন্দ্র মোদি ক্ষমতায় আসার পর প্রতিবেশী বাংলাদেশের সঙ্গে সম্পর্কের ব্যাপক উন্নতি হয়েছে।

নয় মাস পর উত্তর-পূর্ব ভারতের একমাত্র কমিউনিস্টশাসিত রাজ্যে বিধানসভা নির্বাচন হবে। তবে নির্বাচনী তৎপরতা এরইমধ্যে শুরু হয়ে গেছে। শনিবার দু'দিনের ত্রিপুরা সফরে আসেন বিজেপি সভাপতি অমিত শাহ।

এদিন সফরের শুরুতেই সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। রাজ্য সরকারের বিরুদ্ধে কামান দেগে অমিত শাহের অভিযোগ, দুর্নীতি, অনুন্নয়ন আর হিংসায় শুধু এগিয়ে ত্রিপুরা।

বিজেপির বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগ নিয়ে প্রশ্ন করা হলে অমিত শাহ পাল্টা তৃণমূল কংগ্রেস ও সিপিএমকে সবচেয়ে বড় সাম্প্রদায়িক শক্তি বলে মন্তব্য করেন।

ত্রিপুরায় আড়াই দশকের টানা বাম শাসনের অবসান ঘটিয়ে নরেন্দ্র মোদির উন্নয়ন ও বিকাশ যাত্রায় শামিল হতে ত্রিপুরার মানুষও বিজেপিকে বেছে নেবেন বলে দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলন ছাড়াও এদিন বেশ কিছু সাংগঠনিক বৈঠকে অংশ নেন অমিত শাহ। রোববার ঊনকোটি জেলার কুমার ঘাটে জনসভায় তিনি বক্তব্য রাখবেন তিনি।

সি/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘তিস্তা চুক্তি সমাধানে ভারতের নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে’
সবুজে ছেয়ে গেছে তিস্তারচর
তিস্তাপাড়ের বর্গাচাষী মফিজুলের ঘুরে দাঁড়ানোর গল্প
২০২৬ সালের মধ্যে তিস্তা সংকট মিটে যাবে: পররাষ্ট্রমন্ত্রী
X
Fresh