• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নিলামে উঠছে ডায়ানার বিয়ের এক টুকরো কেক

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ আগস্ট ২০২১, ১৭:৩৬
নিলামে উঠছে ডায়ানার বিয়ের এক টুকরো কেক
সংগৃহীত

তার পুরো জীবনকে সিনেমা বললেও কম হবে। ব্রিটিশ রাজপরিবারের সবচেয়ে আলোচিত ব্যক্তিদের একজন তিনি। সেই প্রিন্সেস ডায়ানার বিয়ের সময়কার এক টুকরো কেক নিলামে তোলা হচ্ছে। প্রায় ৪০ বছর আগে প্রিন্স চার্লসের সঙ্গে বিয়ের যে কেকগুলো কাটা হয়েছিল, তারই এক টুকরো বুধবার নিলামে উঠছে। খবর ইন্ডিপেন্ডেন্টের।

প্রিন্স চার্লাস ও প্রিন্সেস ডায়ানার বিয়ে হয়েছিল ১৯৮১ সালের ২৯ জুলাই। ওইদিন তাদের বিয়েতে ২৩টি কেক কাটা হয়েছিল। সেই কাটা কেকগুলোর এক টুকরো নিজের কাছে সযত্নে রেখে দিয়েছিলেন রাণীর কর্মচারী মোয়রা স্মিথ। আর সেই কেকের টুকরোটিই এখন নিলামে উঠছে।

ওই কেকের টুকরোর পাশে একটি লেবেলে লেখা রয়েছে, হ্যান্ডেল উইথ কেয়ার, প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়ানাজ ওয়েডিং কেক। ব্রিটিশ নিলাম সংস্থা ডমিনিক উইন্টার এই কেকের টুকরো নিলামে তুলছে। এই কেকের টুকরো ৩০০ থেকে ৫০০ পাউন্ডে বিক্রি হবে বলে আশা করছে তারা।

জানা গেছে, যেভাবে কাটা হয়েছিল ঠিক সেভাবেই আছে কেকের টুকরোটি। ২০০৮ সাল পর্যন্ত কেকের টুকরোটি যত্ন করে রেখে দিয়েছিলেন স্মিথ। পরে এক ব্যক্তি সেটি তার থেকে চেয়ে নিজের বাড়িতে রাখেন। পরে ডমিনিক উইন্টারের সঙ্গে যোগাযোগ হয় তাদের।

এদিকে কেকের টুকরোটি নিলামে তোলা হলেও সেটি না খাওয়ারই পরামর্শ দিয়েছেন ডমিনিক উইন্টারের নিলামকারী ও জ্যেষ্ঠ মূল্য নির্ধারণকারী ক্রিস অ্যালবারি। তিনি বলেন, কেকটি ওইদিনের মতোই আছে বলে মনে হয়। কিন্তু আমরা এটা না খাওয়ার পরামর্শ দিচ্ছি।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাইটানিকের সেই দরজা নিলামে যত টাকায় বিক্রি হলো
গাজার শিশুদের জন্য ‘নিষিদ্ধ হওয়া জুতা’ নিলামে তুলেছেন খাজা
X
Fresh