• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সশস্ত্র গ্রুপের হামলায় বুরকিনা ফাসোয় নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ আগস্ট ২০২১, ১১:২৭
সশস্ত্র গ্রুপের হামলায় বুরকিনা ফাসোয় নিহত ৩০
সংগৃহীত

আফ্রিকার দেশ বুরকিনা ফাসোয় একটি সশস্ত্র গ্রুপের হামলায় অন্তত ৩০ জন নিহত হয়েছে। দেশটির উত্তরাঞ্চলে কয়েকটি গ্রামে সিরিজ হামলা চালিয়ে এই হত্যাকাণ্ড চালিয়েছে ওই বন্দুকধারীরা। খবর আল জাজিরার।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় বৃহস্পতিবার এক বিবৃতিতে জানিয়েছে, বুধবার মারকোয়ে শহরের কাছে কয়েকটি গ্রামে দুপুরের দিকে হামলা করে বন্দুকধারীরা। এরপর বিকেলের দিকে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী।

বন্দুকধারীদের হামলায় ১১ জন বেসামরিক ব্যক্তি, ১৫ সৈন্য এবং সরকার সমর্থিত মিলিশিয়ার চার সদস্য নিহত হয়েছে। বিবৃতিতে বলা হয়, সরকারি বাহিনীর হামলায় ১০ বন্দুকধারীও নিহত হয়েছে। ওই এলাকা এখন সেনাবাহিনীর নিয়ন্ত্রণে বলে জানানো হয়েছে সরকারের পক্ষ থেকে।

বিবৃতিতে বলা হয়, এই হত্যাকাণ্ড চালানোর পাশাপাশি গবাদিপশুও চুরি করেছে বন্দুকধারীরা। সেনাবাহিনী জানিয়েছে, সেই এলাকায় হামলার ঘটনা ঘটেছে সেটি এখন সামরিক বাহিনীর দখলে। এখন হামলাকারীদের খুঁজতে স্থল এবং আকাশপথে অভিযান চলছে।

এর আগে ভলিন্টিয়ার সেলফ-ডিফেন্স ফোর্সের (ভিডিপি) একজন আঞ্চলিক কর্মকর্তা জানান, বুরকিনা ফাসোর সাহেল প্রশাসনিক অঞ্চলে এই হামলার ঘটনা ঘটেছে। নাইজারের সীমান্তবর্তী বাদনোগো, বাসিয়ান, তোকাবানগৌ এবং গাদবা গ্রামে হামলা চালায় বন্দুকধারীরা।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জমি নিয়ে দ্বন্দ্ব, প্রতিপক্ষের হামলায় বৃদ্ধের মৃত্যু
লেবাননে ইসরায়েলি হামলায় নিহত ৭
যুদ্ধবিরতির প্রস্তাব পাসের পর  ইসরায়েলের হামলায় ৮১ ফিলিস্তিনি নিহত
সিরিয়ায় বিমান হামলায় ইরানের কমান্ডারসহ নিহত ১৩
X
Fresh