• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইরানে হামলার হুমকি ইসরায়েলের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ আগস্ট ২০২১, ২১:৩৫
ইরানে হামলা চালানোর হুমকি ইসরায়েলের
ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজ - সংগৃহীত ছবি

দখলদার ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজ ইরানের ওপর হামলা চালানোর হুমকি দিয়ে দেশটিকে ‘বৈশ্বিক এবং আঞ্চলিক সমস্যা’ বলে অভিহিত করেছেন। ইসরায়েলের সেনাবাহিনী ইরানের ওপর হামলা চালাতে পুরোপুরি প্রস্তুত বলেও উল্লেখ করেছেন তিনি।

বৃহস্পতিবার ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্টজকে স্থানীয় এক গণমাধ্যম প্রশ্ন করেন, ইরানে হামলার জন্য ইসরায়েল প্রস্তুত কি না? জবাবে মন্ত্রী বলেন, হ্যা প্রস্তুত। ইসরায়েল ইরানসহ একাধিক ফ্রন্টে যুদ্ধের জন্য প্রস্তুত। এর আগে বুধবার ইরানকে দেখে নেয়ার হুমকি দেন ইসরায়েলি প্রধানমন্ত্রী নাফতালি বেনেট।

ওমান উপকূলে গত সপ্তাহে ইসারায়েলি ট্যাংকারে ড্রোন হামলার পর আঞ্চলিক উত্তেজনা বৃদ্ধির মধ্যেই বৃহস্পতিবার এই মন্তব্য করেন গান্টজ। গত বৃহস্পতিবার আরব উপসাগরের ওমান উপকূলে ইসরাইলের একটি ব্যবসায়িক জাহাজে ড্রোন হামলা হয়। এতে জাহাজটির দুইজন ক্রু নিহত হন। তাদের একজন ব্রিটিশ নাগরিক ও অন্যজন রোমানিয়ার।

ইসরায়েল বিস্তারিক কিছু না জানিয়েই শুরু থেকে দাবি করে আসছে ট্যাংকার আক্রমণে যে ইরানের হাত রয়েছে তার ‘শক্ত প্রমাণ’ রয়েছে। এমনকি ইসরায়েলের সুরে সুর মিলিয়ে তাদেরই বন্ধুদেশ যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যও আঙুল তুলেছে ইরানের দিকে।

তবে তেহরান এই অভিযোগ সম্পূর্ন অস্বীকার করে বলছে, তাদের ফাঁসাতে ইসরাইল হামলার নাটক সাজিয়েছে। আর হামলার শিকার হলে ইরান ‘দাঁতভাঙা জবাব’ দেবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেছে। সূত্র : আলজাজিরা

টিএস

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh