• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বলসোনারোর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তদন্তের নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ আগস্ট ২০২১, ১০:০৭
বলসোনারোর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তদন্তের নির্দেশ
সংগৃহীত

ইলেকট্রনিক ভোটিং সিস্টেম নিয়ে মিথ্যা দাবি করায় ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বলসোনারোর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন দেশটির একটি সুপ্রিম কোর্টের একজন বিচারক। বলসোনারোর সরকার ভুয়া নিউজ ছড়াচ্ছে এমন একটি অভিযোগেও তার বিরুদ্ধে তদন্ত হচ্ছে। খবর আল জাজিরার।

ইভিএম মেশিন ব্যবহার করে নির্বাচনে ব্যাপক কারচুপি হয় বলে সম্প্রতি অভিযোগ করেন বলসোনারো। তবে তার নিজের দাবির পক্ষে কোনও প্রমাণ দেননি তিনি। এরপরই তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তদন্তের নির্দেশ দেন বিচারপতি আলেজ্রান্দে দে মোরায়েস।

কোভিড-১৯ মহামারি মোকাবিলায় ব্যর্থতার কারণে এমনিতেই বেশ চাপের মুখে রয়েছেন বলসোনারো। এজন্য সাম্প্রতিক সময়ে তার জনপ্রিয়তাও কমে গেছে। এমতাবস্থায় নির্বাচনী ব্যবস্থায় পরিবর্তন আনা না হলে আগামী বছর নির্ধারিত সময়ে প্রেসিডেন্ট নির্বাচন না করারও হুমকি দিয়েছেন বলসোনারো।

ইলেকট্রোনিক ব্যালেটে ভোট দেবার পর কাগজের রশিদ দেয়ার জন্য জোর প্রচারণা চালিয়ে যাচ্ছেন বলসোনারো। তার দাবির সমর্থনে গত সপ্তাহান্তে বলসোনারোর হাজার হাজার সমর্থক রাস্তায় নেমে আসে। তবে ব্রাজিলের শীর্ষ বিচারক এবং বিশেষজ্ঞরা বলছেন, দেশটিতে ১৯৯৬ সালে চালু করা ইভিএম ব্যবস্থা দিয়ে কারচুপি সম্ভব নয়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাড়ে ৭ হাজার বর্গফুট ক্যানটিনের ভাড়া ১ হাজার টাকা কীভাবে, তদন্তের নির্দেশ
ব্র্যান্ড প্রমোটার বারিশের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ
নড়াইলে অনলাইনে প্রতারণার অভিযোগে ২ সহোদর গ্রেপ্তার
নোয়াখালী-২ স্বতন্ত্র প্রার্থী মানিকের প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ 
X
Fresh