Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

ভাড়া দেয়া হচ্ছে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বাড়ি

ভাড়া দেয়া হচ্ছে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বাড়ি
সংগৃহীত

আর্থিক সংকট মেটাতে এবার বড় সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার। ভাড়া দেয়া হচ্ছে খোদ প্রধানমন্ত্রী ইমরান খানের বাড়ি। ইসলামাবাদে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন বাজার দরে ভাড়া দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। খবর এই সময়ের।

এর আগে অবশ্য পাকিস্তান প্রশাসন প্রধানমন্ত্রীর বাসভবনটি একটি বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করার প্রস্তাব করেছিল। ২০১৯ সালের আগস্ট মাসে এই সিদ্ধান্ত নেয়া হয়েছিল। তারপরই ইমরান খান তার সরকারি বাসভবন ছেড়ে দেন শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণের জন্য।

তবে আপাতত বর্তমান আর্থিক সংকট মেটাতে সেই আবাসন ভাড়া দেয়ার পথেই হাঁটছে প্রশাসন। পাকিস্তানের সামা টিভি জানিয়েছে, ইসলামাবাদের রেড জোনে অবস্থিত প্রধানমন্ত্রীর বাসভবনটি এবার থেকে সাংস্কৃতিক, ফ্যাশন, শিক্ষা সংক্রান্ত এবং অন্য অনুষ্ঠানের জন্য ভাড়া দেয়া হবে।

এজন্য দুটি কমিটি তৈরি করা হয়েছে। যারা ভাড়া সংক্রান্ত সব বিষয় খতিয়ে দেখবে এবং নিয়মশৃঙ্খলা বজায় রাখবে। কিভাবে প্রধানমন্ত্রীর বাসভবনের ভাড়া থেকে অর্থ সংগ্রহ করা সম্ভব, তা নিয়ে ক্যাবিনেট বৈঠকে আলোচনা হবে বলেও জানা গেছে।

ওই বাসভবনটির অডিটোরিয়াম, দুটি অতিথিশালা, বাগানের অংশটি ভাড়ার জন্য প্রস্তুত করা হচ্ছে। আন্তর্জাতিক মানের সেমিনারের জন্যও সাজানো হয়েছে সেটি। উল্লেখ্য, অর্থাভাব মেটাতেই প্রশাসনের এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। বহুদিন ধরেই ইমরান খান প্রধানমন্ত্রীর বাসভবন ব্যবহার করেন না। তিনি বানী গালা বাসভবনে থাকেন।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS