• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

মাথার পেছনে ব্যান্ডেজ, কিমের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২১, ১৯:৫১
মাথার পেছনে ব্যান্ডেজ, কিমের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ
সংগৃহীত

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মাথার পেছনে একটি ব্যান্ডেজ দেখা গেছে। সাম্প্রতিক এই ছবি সামনে আসার পর কিমের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে। এনকে নিউজ জানিয়েছে, গত ২৪ থেকে ২৭ জুলাই কোরিয়ান পিপলস আর্মির একটি অনুষ্ঠানে যোগ দেন কিম। সেখানেই রাষ্ট্রীয় মিডিয়ার ছবিতে কিমের মাথায় ব্যান্ডেজ দেখা যায়। খবর এনডিটিভির।

পরবর্তীতে ওই অনুষ্ঠানের অন্য ছবিতে দেখা যায়, কিমের মাথায় আর ব্যান্ডেজ নেই। বরং সেখানে কালো সবুজ একটি স্পট রয়েছে। কিমের স্বাস্থ্যের ব্যাপারে খুব গোপনীয়তা বজায় রাখে উত্তর কোরিয়া। তবে কিমের বিরল এমন ছবি সামনে আসার পর নতুন করে তার স্বাস্থ্য নিয়ে উদ্বেগের বিষয়টি সামনে এসেছে।

গত জুন মাসে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমে একজন সাধারণ নাগরিকের বরাত দিয়ে বলা হয়, কিমের রোগা শরীর দেখে দেশটির মানুষজন কান্নায় ভেঙে পড়েছে। এর আগের মাস প্রায় পুরোটাই লোকচক্ষুর আড়ালে ছিলেন কিম। কিন্তু মে মাসের পর জুন মাসে যখন সামনে আসেন কিম, তখন তাকে অনেকটাই রোগা দেখা যায়।

তবে দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থা ন্যাশনাল ইন্টিলিজেন্স সার্ভিস বলছে, তাদের ধারণা কিমের স্বাস্থ্যের তেমন কোনও অস্বাভাবিক পরিবর্তন হয়নি। গোয়েন্দা সংস্থার ব্রিফ শুনেছেন এমন কয়েকজন আইনপ্রণেতার বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা ইয়োনহাপ।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী নিয়ে টিআইবির উদ্বেগ
জাহাজ জিম্মির ঘটনায় এফবিসিসিআইয়ের উদ্বেগ
জাতিসংঘের এই উদ্বেগ কতটা নৈতিক?
মিয়ানমার সংঘাতে সৃষ্ট উদ্বেগ জাতিসংঘকে জানাবে বাংলাদেশ
X
Fresh