Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

আরও ভয়ানক অবস্থা হবে করোনার: ফাউসি

ফাউসি

এবিসি টেলিভিশনের দিস উইক শোতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের শীর্ষ চিকিৎসা উপদেষ্টা ফাউসি বলেছেন, করোনা পরিস্থিতি আরও ভয়াবহ হতে চলেছে। তাই যারা এখনও টিকা নেয়নি তারা যেন দ্রুত টিকা নিয়ে নেয়।

ফাউসি আরও বলেছেন, যারা টিকা নিচ্ছে না তারা ভয়াবহ ঝুঁকির মুখে পড়তে যাচ্ছে। যারা টিকা নিয়েছে তারা অন্তত গুরুতর অসুস্থ হওয়া ও করোনার কারণে মৃত্যু থেকে বাঁচবে।

বর্তমান সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রের অবস্থা দিন দিন খারাপের দিকেই যাচ্ছে। হঠাত করেই বেড়ে যাচ্ছে আক্রান্ত আর মৃতের সংখ্যা আবার সেটি কমেও যাচ্ছে। তবে এই কমা বা বাড়ার সময়টা খুব কম।

দেশটিতে বর্তমানে দৈনিক ৭০ হাজার জন নতুন করে করোনায় সংক্রমণের রেকর্ড করছে। এই সংখ্যা গত ছয় সপ্তাহে ছিল প্রায় ৬০ হাজার করে ছিল।

আশঙ্কা করা হচ্ছে দ্রুতই দেশটিতে ভারতীয় বা ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়বে। এটি মনে করিয়ে দিয়ে ফাউসি বলেন, আমরা গুরুতর স্বাস্থ্য চ্যালেঞ্জের মধ্যে আছি। আশঙ্কা করছি দ্রুত ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়তে পারে। এর থেকে রক্ষা পেতে হলেও টিকার আওতায় আসতে হবে সবাইকে।

ওয়ার্ল্ড মিটারের তথ্যানুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫৭ লাখ ৬৮ হাজার ৯২৪ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২৯ হাজার ৩৮০ জনের।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS