• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আরও ভয়ানক অবস্থা হবে করোনার: ফাউসি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ আগস্ট ২০২১, ২৩:৫৮
ফাউসি

এবিসি টেলিভিশনের দিস উইক শোতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের শীর্ষ চিকিৎসা উপদেষ্টা ফাউসি বলেছেন, করোনা পরিস্থিতি আরও ভয়াবহ হতে চলেছে। তাই যারা এখনও টিকা নেয়নি তারা যেন দ্রুত টিকা নিয়ে নেয়।

ফাউসি আরও বলেছেন, যারা টিকা নিচ্ছে না তারা ভয়াবহ ঝুঁকির মুখে পড়তে যাচ্ছে। যারা টিকা নিয়েছে তারা অন্তত গুরুতর অসুস্থ হওয়া ও করোনার কারণে মৃত্যু থেকে বাঁচবে।

বর্তমান সময়ে মার্কিন যুক্তরাষ্ট্রের অবস্থা দিন দিন খারাপের দিকেই যাচ্ছে। হঠাত করেই বেড়ে যাচ্ছে আক্রান্ত আর মৃতের সংখ্যা আবার সেটি কমেও যাচ্ছে। তবে এই কমা বা বাড়ার সময়টা খুব কম।

দেশটিতে বর্তমানে দৈনিক ৭০ হাজার জন নতুন করে করোনায় সংক্রমণের রেকর্ড করছে। এই সংখ্যা গত ছয় সপ্তাহে ছিল প্রায় ৬০ হাজার করে ছিল।

আশঙ্কা করা হচ্ছে দ্রুতই দেশটিতে ভারতীয় বা ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়বে। এটি মনে করিয়ে দিয়ে ফাউসি বলেন, আমরা গুরুতর স্বাস্থ্য চ্যালেঞ্জের মধ্যে আছি। আশঙ্কা করছি দ্রুত ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়তে পারে। এর থেকে রক্ষা পেতে হলেও টিকার আওতায় আসতে হবে সবাইকে।

ওয়ার্ল্ড মিটারের তথ্যানুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫৭ লাখ ৬৮ হাজার ৯২৪ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২৯ হাজার ৩৮০ জনের।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
X
Fresh