Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮

১৩ দেশ ছাড়া ওমরাহ করার সুযোগ পাবে বাকি সব দেশ

১৩ দেশ ছাড়া ওমরাহ করার সুযোগ পাবে বাকি সব দেশ
সংগৃহীত ছবি

করোনাভাইরাস সংক্রমণরোধী টিকার সম্পূর্ণ ডোজ দেয়া সাপেক্ষে সৌদি আরবের বাইরে থেকে আসা বিদেশী যাত্রীরা ওমরাহ করার সুযোগ পাচ্ছেন। তবে সৌদি নাগরিকদের ভ্রমণ নিষেধাজ্ঞা থাকা ১৩ দেশের নাগরিকদের এখনই এই সুযোগ দেয়া হচ্ছে না।

সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের বরাত দিয়ে শনিবার স্থানীয় সংবাদমাধ্যমে এই খবর জানানো হয়। দেশটিতে বিদেশীদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল হওয়ায় আগস্ট থেকেই ১৩ দেশ ছাড়া অন্য দেশের নাগরিকরা ওমরাহ’র সুযোগ পাচ্ছেন।

নিষেধাজ্ঞায় থাকা এই দেশগুলো হচ্ছে- ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরাত, লেবানন, তুরস্ক, মিসর, ইথিওপিয়া, দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল ও আর্জেন্টিনা।

দেশগুলোতে করোনাভাইরাসের সংক্রমণ ও বিভিন্ন ধরনের বিস্তারের কারণ জানিয়ে এর আগে সৌদি নাগরিকদের এই ১৩ দেশে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের মুখপাত্র হিশাম বিন সাইদ জানান, সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় ও জেনারেল অথরিটি অব সিভিল অ্যাভিয়েশনের (জিএসিএ) নির্দেশনা মেনেই সৌদি আরবের বাইরে থেকে বিদেশী নাগরিকরা এসে ওমরাহ পালন করতে পারবেন।

এর আগে সৌদি আরবের অনুমোদিত করোনাভাইরাস সংক্রমণরোধী টিকার সম্পূর্ণ ডোজ দেয়া সাপেক্ষে ১ আগস্ট থেকে দেশটিতে বিদেশী পর্যটকদের ভ্রমণের অনুমতি দেয়ার ঘোষণা দেয় দেশটির পর্যটন মন্ত্রণালয়। সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় দেশটিতে ফাইজার, অ্যাস্ট্রাজেনকা ও মডার্নার টিকার অনুমোদন দিয়েছে।

সূত্র : সৌদি গেজেট

টিএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS