Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

শুধু মিজোরাম নয়, আরও কয়েকটি রাজ্যের সঙ্গে দ্বন্দ্ব আছে আসামের

শুধু মিজোরাম নয়, আরও কয়েকটি রাজ্যের সঙ্গে দ্বন্দ্ব আছে আসামের
সংগৃহীত

সীমানা নিয়ে সোমবার মিজোরামের সঙ্গে তুলকালাম কাণ্ড বাঁধিয়েছে আসাম। এ ঘটনায় প্রাণ গেছে আসামের ছয়জন পুলিশ সদস্যের। তবে শুধু মিজোরাম নয়। আরও কয়েকটি রাজ্যের সঙ্গে দ্বন্দ্ব রয়েছে। এমনকি আরও কয়েকটি রাজ্যের মধ্যে পরস্পর দ্বন্দ্ব রয়েছে বলেও জানা গেছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

লোকসভার অধিবেশনে মঙ্গলবার ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। তারা জানিয়েছে, দেশটিতে রাজ্যে রাজ্যে দ্বন্দ্বের এমন আরও সাতটি ঘটনা ঘটেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, হরিয়ানা-হিমাচল প্রদেশ, লাদাখ-হিমাচল প্রদেশ, মহারাষ্ট্র-কর্নাটক, আসাম-অরুণাচল প্রদেশ, আসাম-নাগাল্যান্ড, আসাম-মেঘালয় এবং আসাম-মিজোরামের মধ্যে দ্বন্দ্ব রয়েছে।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই বলেন, সীমানা দিয়ে এসব রাজ্যের মধ্যে মাঝে মাঝে বিক্ষোভ এবং সহিংসতার ঘটনা ঘটে। এই সমস্যা সমাধানে কেন্দ্র কি করছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজ্য সরকারগুলোর সহযোগিতার মাধ্যমেই এই সমস্যার সমাধান হবে। কেন্দ্র কেবল এই সমাধানের সঙ্গী হতে পারে।

এদিকে আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা সাফ জানিয়ে দিয়েছেন, তার সরকার সীমানায় শান্তি চায়। তবে তারা এক ইঞ্চি জমিও ছাড়বেন না। মঞ্চলবার শিলচর হাসপাতালে সংঘর্ষে আহতদের দেখতে যান তিনি। সেখানে থেকে বেরিয়ে সাংবাদিকদের এ কথা বলেন হিমন্ত।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS