• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

তালেবানদের বিরুদ্ধে হামলা অব্যাহত রাখার ঘোষণা যুক্তরাষ্ট্রের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জুলাই ২০২১, ২১:০২
তালেবানদের বিরুদ্ধে হামলা অব্যাহত রাখার ঘোষণা যুক্তরাষ্ট্রের
সংগৃহীত

তালেবানের বিরুদ্ধে বিমান হামলা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন সেনাবাহিনীর শীর্ষ এক জেনারেল রোববার এই ঘোষণা দিয়েছেন। আফগানিস্তান থেকে নেটো জোটের সেনা প্রত্যাহার শুরু পর থেকেই দেশটিতে তালেবানদের হামলা বেড়ে গেছে। খবর সিএনএনের।

মার্কিন সেনাবাহিনীর সেন্ট্রাল কমান্ডের প্রধান জেনারেল কেনেথ ম্যাকেনজি বলেন, আফগান বাহিনীকে সহায়তা দিতে গত কয়েকদিনে বিমান হামলা বাড়িয়েছে যুক্তরাষ্ট্র। তালেবানরা যদি হামলা অব্যাহত রাখে তবে আফগানিস্তানকে এভাবেই সহায়তা দিতে আমরা প্রস্তুত রয়েছি।

তিনি বলেন, আফগান সরকারের জন্য সামনে বেশ কঠিন দিন অপেক্ষা করছে। আগামী ৩১ আগস্টের মধ্যে দেশটি থেকে সব বিদেশি সেনা প্রত্যাহারের কথা রয়েছে। কিন্তু তারপরও আফগান বিমান বাহিনীর প্রতি সমর্থন অব্যাহত রাখবো আমরা

সম্প্রতি আফগানিস্তান থেকে সব মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এর ফলে প্রায় দুই দশকের যুদ্ধের সমাপ্তি ঘটতে যাচ্ছে। মার্কিন সেনাদের সঙ্গে ফিরে যাচ্ছে ন্যাটো সেনারাও। তবে বিদেশি সেনা প্রত্যাহারের ঘোষণার পর থেকেই আফগান নিরাপত্তাবাহিনীর সঙ্গে তালেবানের সংঘর্ষ বেড়ে গেছে।

একে একে তারা বিভিন্ন এলাকা দখল করে নিচ্ছে। এমনকি তালেবানদের আগ্রাসী হামলা প্রতিহত করতে কারফিউ জারি করা হয়েছে। রাত ৮টা থেকে ভোর ৪টা পর্যন্ত রাজধানী কাবুল ও অন্য দুটি প্রদেশ বাদে সারাদেশে রাত্রীকালীন কারফিউ জারি করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
ইরানের হামলার জবাব কীভাবে দেবে ইসরায়েল, জানাল যুক্তরাষ্ট্র
X
Fresh