Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

চীন অভিমুখে ধেয়ে আসছে টাইফুন ইন-ফা

চীন অভিমুখে ধেয়ে আসছে টাইফুন ইন-ফা
সংগৃহীত ছবি

পূর্ব চীনে টাইফুন ইন-ফার প্রভাবে প্রবল বাতাস বইছে এবং ভারী বৃষ্টিপাত চলছে। রোববার (২৫ জুলাই) বিকালে অথবা সন্ধ্যার দিকে নিঙবোর প্রধান নৌ বন্দরের কাছে স্থলভাগে আঘাত হানতে পারে টাইফুনটি। দেশটিতে গত কয়েক দিনের বৃষ্টিপাত, আকস্মিক বন্যা ও ভূমিধসের ভয়াবহ পরিস্থিতি মধ্যে এই টাইফুন আঘাত হানছে।

এতে সেখানকার সব ফ্লাইট বাতিল করা হয়েছে। এছাড়া পাতাল রেলের গতি কমিয়ে দেওয়া কিংবা যাত্রা বাতিল করে দেওয়া হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান।

চীনের বৃহত্তম নগরী সাংহাইয়ে রবিবার সকালে টাইফুনের প্রভাব পড়েছে। রবিরার নগরীর দুটি আন্তর্জাতিক বিমান বন্দরের অন্তর্মুখী এবং বহির্মুখী ফ্লাইট বাতিল করা হয়েছে, অন্তর্মুখী এবং বহির্মুখী ফ্লাইট বাতিল করা হয়েছে, নির্ধারিত কয়েক ডজন ট্রেন বাতিল করা হয়েছে, এ ছাড়া সাংহাই এবং নিঙবো বন্দরের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।

সাংহাই এবং সাংহাই ডিজনিল্যান্ডসহ অন্যান্য শহরে জনসাধারণের আকর্ষণীয় স্থান বন্ধ করে দেওয়া হয়েছে, লোকদের বাইরের কাজকর্ম এড়াতে সতর্ক করা হয়েছে। গত সপ্তাহে মধ্যাঞ্চলীয় হেনান প্রদেশে প্রবল মৌসুমি বৃষ্টিপাতের কারণে মাত্র তিন দিনে এক বছরের বৃষ্টিপাত হয়েছে, এতে আকস্মিক বন্যায় অন্তত ৫৮ জনের মৃত্যু হয়েছে।

সূত্র : সিনহুয়া

টিএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS