• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইমরানের ওপর গোয়েন্দাবৃত্তি চালিয়েছে ভারত, অভিযোগ পাকিস্তানের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ জুলাই ২০২১, ১৪:৫৪
ইমরানের ওপর গোয়েন্দাবৃত্তি চালিয়েছে ভারত, অভিযোগ পাকিস্তানের
সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে ইসরায়েলের তৈরি করা পেগাসাস স্পাইওয়্যার ব্যবহার করে ভারত গোয়েন্দাবৃত্তি চালিয়েছে বলে অভিযোগ করেছে ইসলামাবাদ। পাশাপাশি বিষয়টি তদন্ত করে দেখার জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। খবর পার্সটুডের।

বিশ্বের যে ৫০ হাজারের বেশি ফোন হ্যাক করে গোয়েন্দাবৃত্তি চালানো হয়েছে সে তালিকায় ইমরান খানের ফোন নম্বর রয়েছে। ইসরায়েলের এনএসও কোম্পানি এই অবৈধ স্পাইওয়্যার তৈরি করেছে এবং বিশ্বের বিভিন্ন দেশের কাছে ছড়িয়ে দিয়েছে। ইসরায়েলি স্পাইওয়্যার ব্যবহার করে বিশ্বের ৫০ হাজার মানুষের ফোনে আড়িপাতা হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ভারতীয় গোয়েন্দারা ব্যাপকভাবে প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর গুপ্তচরবৃত্তি চালিয়েছে যা সুস্পষ্টভাবে রাষ্ট্রীয় রীতি-নীতির লঙ্ঘন। তারা আরও জানায়, ইমরান খানের ওপর ভারতীয় গোয়েন্দাবৃত্তির যে রিপোর্ট প্রকাশ হয়েছে জাতিসংঘের সংশ্লিষ্ট সংস্থাকে বিষয়টি তদন্ত করতে হবে, সত্য প্রকাশ করতে হবে এবং এর সঙ্গে জড়িতদের শাস্তির আওতায় আনতে হবে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের বিবৃতিতে আরও জানিয়েছে, ভারত সরকার একই কৌশল দীর্ঘদিন ধরে কাশ্মীরের জনগণের বিরুদ্ধে ব্যবহার করে আসছে। বিষয়টি আমরা ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছি এবং সঠিক সময়ে যথাযথ প্লাটফর্মে বিষয়টি আমরা উত্থাপন করবো। এরইমধ্যে অভ্যন্তরীণভাবেও মারাত্মক চাপের মুখে পড়েছে ভারত সরকার। কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর ওপর পেগাসাস স্পাইওয়্যার ব্যবহার করে গুপ্তচরবৃত্তি চালানোর খবরে দেশটির সংসদে অচলাবস্থা সৃষ্টি হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিয়ন্ত্রণ হারিয়ে ৩০০ ফুট খাদে বাস, নিহত ১০  
ভারতের নির্বাচন কেন্দ্রিক পরিস্থিতি নিয়ে যে মন্তব্য করল জাতিসংঘ
ভারতীয় পণ্য বয়কট নিয়ে কথা বললেন আব্দুল মোমেন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
X
Fresh